ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

কাউয়া ছিনতাইকারি নামেই পরিচিত উত্তরায় গ্রেফতাররা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
কাউয়া ছিনতাইকারি নামেই পরিচিত উত্তরায় গ্রেফতাররা

ঢাকা: রাজধানীর উত্তরায় শীর্ষ ছিনতাইকারী  মো. আক্তার হোসেন (২৩) ও মো. হুতিক (২২) নামে দুই শীর্ষ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৮ অক্টোবর) উত্তরা ৭ নং সেক্টরের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

তারা চলন্ত বাস থেকে যাত্রীদের মোবাইল, ব্যাগ, চেইন ছোঁ মেরে  ছিনিয়ে নেয় বলে তারা এলাকায় কাউয়া ছিনতাইকারি নামেই পরিচিত।

গ্রেফতার আক্তার নেত্রকোনা জেলার বারহাট্টা থানার কদমতলী এলাকার মো. জামালের ছেলে। হুতিক চট্টগ্রামের পাহাড়তলী থানার সিটি গেট এলাকার মো. আজিজের ছেলে।  

আক্তার মূলত ভাঙারির দোকানদার। এখান থেকেই পরিচয় হুতিকের সঙ্গে। এরপরই তারা মিলে ছিনতাই শুরু করে। তাদের মূল টার্গেট আন্তঃজেলা বাস। এসব বাস খুবই দ্রুত চলে। সে সময় জানালার পাশে বসা যাত্রীর মোবাইল বা ব্যাগ টান দিয়ে দৌড়ে পালায়। দ্রুতগামী হওয়ায় গাড়ি থামতে থামতেই তারা পালিয়ে যায়।

কাউয়া আক্তার এবং হুতিক দুর্ধর্ষ ছিনতাইকারী। এই রুটে আন্তঃজেলা বাসগুলো থেকে ছিনতাইয়ের প্রায় সবগুলোতেই তারা জড়িত। কিন্তু তারা ধরা পড়ত না কোনবারই। যখনই তারা ধরা পড়ে সঙ্গে সঙ্গেই তারা নিজেদের শরীর কাটে, পায়খানা করে সেই পায়খানা নিজেদের গায়ে মাখে আবার অন্যদের দিকেও ছুঁড়ে মারে। এজন্য ভয়ে কেউ তাদের ধরে না।

মানুষ যাতে তাদের কথা না বুঝে সেজন্য তারা সাংকেতিক শব্দ ব্যবহার করে। যেমন, গলার চেইনকে সুতা বলে, মোবাইলকে বাঁশি এবং কানের দুলকে ঝুমকা বলে।
আজ গ্রেফতারের পর তাদের আদালতে পাঠিয়ে রিমান্ড আবেদন করলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।