ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

আলমডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
আলমডাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি, জরিমানা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় অভিযান চালিয়ে তিনটি প্রতিষ্ঠানে ১৭ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

রোববার (০৬ নভেম্বর) দুপুরে উপজেলার মুন্সিগঞ্জ জেহালা বাজার এলাকায় এ অভিযান চালানো হয়।

 

অভিযানে নোংরা ও দুর্গন্ধযুক্ত অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও খাবার তৈরি, মেয়াদোত্তীর্ণ এবং বিক্রয় নিষিদ্ধ পণ্য বিক্রির দায়ে এ জরিমানা করেন সংস্থাটির সহকারী পরিচালক সজল আহমেদ।

অভিযান থেকে জানা যায়, দুপুরে মুন্সিগঞ্জ জেহালা বাজরের মোদন মোহন মিষ্টান্ন ভাণ্ডার নামক একটি প্রতিষ্ঠানে তদারকিতে দেখা যায় খুবই নোংরা ও দুর্গন্ধযুক্ত অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও খাবার জাতীয় পণ্য তৈরি করছে। এছাড়া তৈরিকৃত দই মিষ্টির মেয়াদোত্তীর্ণ তারিখ ও মূল্য না দেওয়ায় ওই প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় ১২ হাজার টাকা জরিমানা করা হয়। একসঙ্গে এক সপ্তাহের মধ্যে কারখানার পরিবেশ উন্নয়নসহ সমস্ত অনিয়মগুলো সংশোধনের নির্দেশ দেওয়া হয়।

পরে একই এলাকার মেসার্স আলম স্টোরে অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে ৫১ ধারায় ২ হাজার টাকা এবং মেসার্স বিসমিল্লাহ ফার্মেসিকে কমার্শিয়াল ওষুধের প্যাকেটে লুকিয়ে বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ বিক্রয়ের অপরাধে ৩৭ ধারায় ৩ হাজার জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, এ অভিযানে মিষ্টির কারখানা, হোটেল, চিনি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। অভিযানে ৩টি প্রতিষ্ঠানকে মোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন মুন্সিগঞ্জ পুলিশ ক্যাম্পের একটি টিম।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।