ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মোবাইল গেমসে আসক্ত হয়ে ঘর ছেড়েছে স্কুলছাত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
মোবাইল গেমসে আসক্ত হয়ে ঘর ছেড়েছে স্কুলছাত্র রিয়াদ ও শরীফ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সদরে তিনমাস ধরে আরিফ হোসেন রিয়াদ (১৪) নামের এক স্কুলছাত্র নিখোঁজ রয়েছেন। অভিযোগ রয়েছে, শরীফ (২২)  নামে এক প্রতিবেশী যুবকের প্ররোচনায় মোবাইল গেমসে আসক্ত হয়ে ওই স্কুলছাত্র স্বেচ্ছায় ঘর ছেড়েছে।

নিখোঁজ আরিফ নারায়ণগঞ্জ সদরের খানপুর বউবাজার এলাকার আনোয়ারের ছেলে।

এ ঘটনায় ১৮ জুলাই আনোয়ার বাদী হয়ে শরীফ (২২) নামে ওই যুবকের বিরুদ্ধে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, অভিযুক্ত শরীফ গত দেড় বছর আগে থেকে তার ছেলে আরিফের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলে এবং বিবাদী (শরীফ) তার ছেলেকে মোবাইল ফোনের গেমসের নেশায় আসক্ত করে। ওই নেশায় আসক্ত করার পর প্রায়ই বিবাদী তার ছেলেকে নিয়ে গেমস খেলতো। আরিফকে পূর্বেও দু’বার বিবাদী নিজের বাসায় রেখে গেমস খেলার সুযোগ করে দিয়েছে। পরবর্তীতে গত ১৮ জুলাই সকালে বিবাদী তার ছেলেকে বিভিন্নভাবে ফুসলিয়ে তার ঘরে থাকা দুটি এনড্রয়েট মোবাইল ফোন, ইন্টারনেটের রাউটার ও ৩ হাজার ৫০০ টাকা নিয়ে অজ্ঞাত স্থানে চলে যায়। সবস্থানে খোঁজাখুঁজি করলেও এখন পর্যন্ত তাদের কোনো সন্ধান পাওয়া যায় নি।

নিখোঁজ স্কুল শিক্ষার্থীর মা বিউটি বেগম জানান, প্রতিবেশী যুবক শরীফের প্ররোচনায় তার ছেলে (আরিফ) ঘর ছেড়েছে। তার ছেলে অনেক মেধাবী ছাত্র। শরীফের সঙ্গে পরিচয় হওয়ার পর রিয়াদ মোবাইল গেমসে আসক্ত হয়। গত ১৭ জুলাই ভোরে কিছু কাপড় নিয়ে ঘর ছাড়ে আরিফ। তখন শরীফের পরিবারকে চাপ দিলে আরিফকে ক্রিকেট কোচ এনামুল হক খোকার মাধ্যমে পরিবারের কাছে ফিরিয়ে দেয়। কিন্তু একদিন পরই আবারও পালিয়ে যায়। বর্তমানে আরিফ ও শরীফ দু’জনই পলাতক।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।