ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকার কিছু এলাকার রাস্তা বন্ধ, কয়েকটিতে পরিবহন কম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
ঢাকার কিছু এলাকার রাস্তা বন্ধ, কয়েকটিতে পরিবহন কম

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে চলছে আওয়ামী লীগের অন্যতম যুব সংগঠন যুবলীগের ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী। এতে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুবলীগের মহাসমাবেশ উপলক্ষে সকাল থেকেই নেতাকর্মীদের ঢল নেমেছে রাস্তায়। তাই কিছু এলাকায় পরিবহন চলাচল কমে গেছে। বন্ধ হয়ে গেছে কয়েকটি রাস্তা।

শুক্রবার (১১ নভেম্বর) সকাল থেকে বিভিন্ন এলাকা ঘুরে এসব চিত্র উঠে এসেছে। সকাল ‘শুভ শুভ শুভ দিন, যুবলীগের জন্ম দিন’, ‘শেখ হাসিনার সরকার, বাংলাদেশের দরকার’, সারা বাংলায় নেত্রী কী আছে, কোন সে নেত্রী, শেখ হাসিনা, শেখ হাসিনা’ শ্লোগানের মুখরিত হয়েছে রাজপথ। ঢাকার উত্তর-দক্ষিণ ও দেশের প্রায় সবগুলো এলাকা থেকে যুবলীগের নেতাকর্মীরা ঢাকায় এসেছেন।

যে কারণে রাজধানীর শাহবাগ, কাঁটাবন, নীলক্ষেত, আজিমপুর, পল্টন ও কাকরাইল মোড়ে গাড়ি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। এসব রাস্তায় চলাচল আপাতত স্থগিত আছে। কার্যত বলা চলে বন্ধ হয়ে গেছে। এ এলাকাগুলোর সঙ্গে যুক্ত অন্যান্য এলাকার রাস্তায় পরিবহন সঙ্কট দেখা দিয়েছে। বলা চলে সড়কগুলোয় পরিবহন সংখ্যা কমে গেছে।

ছুটির দিন সাধারণ গণপরিবহন রাস্তায় নামে কম। কিন্তু সকাল থেকে রাজধানীর ব্যস্ততম এলাকায়গুলোয় লোকজন পূর্ণ হতে শুরু করলে পরিবহন আরও কমে যেতে শুরু করে। ফার্মগেট, মিরপুর রোড, যাত্রাবাড়ী যাওয়ার রাস্তা, মতিঝিল, রাজারবাগ, হাজারীবাগ, পুরান ঢাকা এলাকার রাস্তায় পরিবহন কম। এসব সড়কে ব্যক্তিগত গাড়ি, রিকশা ও ছোট যানবাহন চলাচল করছে।

তবে দুর্ভোগে পড়েছেন কিছুটা দূরত্বে যাওয়া যাত্রীরা। ঠিক সময় তারা বাস পাচ্ছেন না। ইমরান হোসেন নামে এক যুবক বলেন, বাস বন্ধ, দুপুরে কোনো রিকশাও চলতে দিচ্ছে না। ফলে পায়ে হেঁটেই যাতায়াত করতে হচ্ছে।

এদিকে মহাসমাবেশ যোগ আসা নেতাকর্মীরা বিভিন্ন এলাকায় বা এলাকার বাইরে নিজেদের বাস-মাইক্রো-প্রাইভেট রেখে সম্মেলনস্থলে গেছেন। অনেক নেতাকর্মী দূর-দূরান্ত থেকে খোলা ট্রাকে এসেছেন। যে কারণে রাজধানীর কিছু অংশে যানজট সৃষ্টি হয়।

কাকরাইল, নিউ মার্কেট, মিন্টো রোড, বেইলি রোড, শাহবাগ, বাংলা একাডেমির সামনেও নেতাকর্মীদের সরব উপস্থিতি রয়েছে। বিভিন্ন জেলা থেকে আসা অসংখ্য গাড়ি পার্কিং করায় নয়া পল্টন, কাকরাইলসহ বেশ কয়েকটি স্থানে দেখা দিয়েছে তীব্র যানজট।

ট্রাফিক বিভাগ জানিয়েছে, শুক্রবার পাবলিক গাড়ির চাপ খুব কম। এছাড়া সমাবেশে আসা গাড়িগুলো রাস্তার পাশে পার্কিং করে রেখেছে। যাতে সাধারণ পথচারীদের চলাচলে কোনো সমস্যা না হয়।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
এইচএমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।