ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

দিনে রাজমিস্ত্রি-ফেরিওয়ালা, রাতে ডাকাত!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
দিনে রাজমিস্ত্রি-ফেরিওয়ালা, রাতে ডাকাত!

রংপুর: প্রায় দুই বছর আগে গাজীপুরের টঙ্গী পূর্ব থানার ঝিনুক মার্কেট এলাকায় রাজমিস্ত্রির কাজ শুরু করেন রেজাউল করিম। তার বাড়ি নওগাঁর রাণীনগর উপজেলার বিলকৃষ্ণপুর গ্রামে।

গ্রাম থেকে ঋণগ্রস্ত হয়েই টঙ্গীতে কাজে গিয়েছিলেন তিনি। কিন্তু রাজমিস্ত্রির কাজের আয় দিয়ে তার দেনা শোধ হচ্ছিল না। ফলে বেশি টাকা আয়ের আশায় যোগ দেন ডাকাত দলে। ইতোমধ্যে পাঁচ থেকে ছয়টি ডাকাতিতে অংশও নিয়েছেন তিনি।  

শেষ পর্যন্ত ঢাকা-রংপুর মহাসড়কের পীরগঞ্জে যাত্রীবেশে বাসে ডাকাতির ঘটনায় দুই সঙ্গীসহ রেজাউল করিমকে গ্রেফতার করে পুলিশ।  

গ্রেফতারকৃত তার অপর দুই সঙ্গীর মধ্যে জহুরুল ইসলাম দিনে ফেরি করে মাথার চুল বিক্রি করেন। আর খোরশেদ আলম বাসের স্টাফ।

শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন।  

এর আগে বৃহস্পতিবার ভোরে পীরগঞ্জের চতরা ইউনিয়নের কাশিয়াবাড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ ও যাত্রীদের সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে জাহেদা পরিবহনের একটি নৈশকোচ ঢাকা থেকে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে আসে। ওই কোচে যাত্রীবেশে ওঠে ছয়জনের একটি ডাকাত দল। পরে  গোবিন্দগঞ্জ পৌঁছানোর পর চালক সুমনকে (৪০) এলোপাতাড়ি ছুরিকাঘাত করে ডাকাতরা কোচটির নিয়ন্ত্রণ নিয়ে নেয়। এরপর যাত্রীদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে তাদের কাছে থাকা নগদ ৭৯ হাজার ৭০০ টাকা, ১২টি মোবাইল ও দুইটি হ্যান্ড ব্যাগ এবং পাঁচ আনা ওজনের স্বর্ণের কানের দুল লুট করে নেয়। পরে পীরগঞ্জের বিটিসি মোড় সংলগ্ন শোলাগাড়ী এলাকায় এলে সুমন মিয়া নামে এক যাত্রীকে ছুরিকাঘাত করে নেমে যায় ডাকাতরা। পরে ওই আহত যাত্রীসহ বাসচালককে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ঘটনায় জাহেদা বাসের ম্যানেজার আপেল মাহমুদ বাদী হয়ে অজ্ঞাতনামা ডাকাতদের আসামি করে পীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

এরপর তথ্যপ্রযুক্তির সহায়তায় ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে পাঁচটি চাকু, চারটি মোবাইল ও প্রায় দুই হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন- মানিকগঞ্জের ঘিউর উপজেলার বেরাডাংগা এলাকার চান মিয়ার ছেলে খোরশেদ আলম, নওগাঁর রানীনগর উপজেলার বিলকৃষ্ণপুর গ্রামের মৃত জমিন সরদারের ছেলে রেজাউল করিম ও গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার শিমুলতলা গ্রামের মৃত হবু সরকারের ছেলে জহুরুল সরকার।

পীরগঞ্জ থানার ওসি জাকির হোসেন বলেন, ডাকাতদের মধ্যে তিনজনকে  গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতার ও মালামাল উদ্ধারে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।