ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

রংপুরে ৯ লাখ টাকার নকল ব্যান্ডরোল-বিড়িসহ গ্রেফতার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
রংপুরে ৯ লাখ টাকার নকল ব্যান্ডরোল-বিড়িসহ গ্রেফতার ১

রংপুর: রংপুরে নকল ব্যান্ডরোলযুক্ত প্রায় ৯ লাখ টাকার অনুমোদনহীন বিড়ি ও কাভার্ডভ্যানসহ একরামুল হোসেন (৩৫) নামে একজনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।  

এসময় ১২ লাখ ষাট হাজার শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত ১ নম্বর স্টার বিড়ি জব্দ করা হয়।

জব্দ হওয়া এসব বিড়ি রংপুরের হারাগাছ থেকে মানিকগঞ্জ জেলায় সরবরাহ করার কথা ছিল বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (১১ নভেম্বর) মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের উপপুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান এক প্রেস ব্রিফিংয়ে এসব জানান।

তিনি জানান, বৃহস্পতিবার মধ্যরাতে নগরীর ইন্দিরা রোডে অভিযান চালিয়ে একটি কাভার্ডভ্যানে অনুমোদনহীন ‘১ নম্বর স্টার বিড়ি’ কোম্পানির নকল ব্যান্ডরোলযুক্ত ৮৩ কার্টনে থাকা ৪৯ হাজার ৮০০ বিড়ির প্যাকেটসহ চালক একরামুল হককে আটক করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ৮ লাখ ৯৬ হাজার ৪০০ টাকা। এসব বিড়ি বিক্রি করা হলে সরকারকে সাড়ে ৪ লাখ টাকার বেশি রাজস্ব ফাঁকি দেওয়া হতো।

এ ঘটনায় দুজনের নামসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। গ্রেফতার একরামুল হককে আদালতে পাঠানো হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ এর আগেও নকল ব্যান্ডরোলযুক্ত ২৬ লাখ শলাকা ১ নম্বর স্টার বিড়ি জব্দ করে। এ ঘটনায়  মামলা দায়ের এবং নিবন্ধন বাতিল করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।