ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেটে বিএনপির গণসমাবেশ সফলে ছয় কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
সিলেটে বিএনপির গণসমাবেশ সফলে ছয় কমিটি

সিলেট: আগামী ১৯ নভেম্বর সিলেটে বিভাগীয় সমাবেশকে সফলে নানা পদক্ষেপ নিচ্ছে বিএনপি। বিভাগীয় গণসমাবেশ সফলে করা হয়েছে ৬টি কমিটি।

বিএনপির দায়িত্বশীল সূত্র জানায়, ‘আবাসন ব্যবস্থাপনা’ কমিটির আহ্বায়কের দায়িত্বে আছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এছাড়া ‘ব্যবস্থাপনা ও শৃঙ্খলা কমিটির আহ্বায়কের দায়িত্বে আছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির।

‘প্রচার ও মিডিয়া কমিটিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, ‘অভ্যর্থনা কমিটর দায়িত্বে মহানগর বিএনপির আহ্বায়ক আবদুল কাইয়ুম জালালী পংকী, আপ্যায়ন কমিটির দায়িত্বে মহানগর বিএনপির সাবেক সভাপতি নাসিম হোসাইন এবং দপ্তর কমিটিতে মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হুমায়ূন কবির শাহীন। সার্বিক তত্ত্বাবধানে আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল মঈন খান এবং যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন।

এছাড়া ৬টি আহ্বায়ক কমিটিতে সিলেট বিভাগের কেন্দ্রীয় নেতা এবং বিএনপির জেলা, মহানগর, পৌরসভা, উপজেলা পর্যায়ের গুরুত্বপূর্ণ নেতাদের পাশাপাশি বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারাও সদস্য হিসেবে আছেন।

এসব কমিটির আহ্বায়কেরা নিজেদের প্রয়োজনমতো অন্যান্য নেতাকর্মীদের সদস্য হিসেবে রাখবেন বলে জানা গেছে।

ছয়টি কমিটিতে সংযুক্ত আছেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এনামুল হক চৌধুরী, সিলেট বিভাগের দায়িত্বরত বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ, ক্ষুদ্র ঋণ বিষয়ক সহসম্পাদক আবদুর রাজ্জাক, নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী ও মিজানুর রহমান চৌধুরী, মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি নাসের রহমান, হবিগঞ্জ জেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক জি কে গৌছ, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী।

এসব কমিটি সমাবেশ আয়োজনে যাবতীয় প্রস্তুতি নেবে জানিয়ে সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী বলেন, আগামী ১৯ নভেম্বর নগরের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশ সফলে ব্যাপক প্রচারণা চালিয়ে যাওয়া হচ্ছে।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে আহ্বায়ক কমিটি গঠন করে নেতৃবৃন্দকে দায়িত্ব বণ্টন করে দেওয়া হয়েছে। প্রতিটি কমিটি শনিবার (১২ নভেম্বর) থেকে কাজ শুরু করেছে।

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
এনইউ/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।