ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাবার লাশ বাড়িতে রেখে এইচএসসি পরীক্ষা দিলেন সানজিদা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
বাবার লাশ বাড়িতে রেখে এইচএসসি পরীক্ষা দিলেন সানজিদা

টাঙ্গাইল: এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ হওয়ার পর ইচ্ছে ছিল বাবার সঙ্গে পরীক্ষার কেন্দ্রে যাতায়াত করবেন সানজিদা আক্তার। গত ৬ নভেম্বর থেকে পরীক্ষা শুরু হলেও সে সৌভাগ্য হয়নি তার।

কারণ তার বাবা ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

অবশেষে শনিবার রাতে মৃত্যু হয়েছে সানজিদার বাবার। রোববার (১৩ নভেম্বর) সকালে যখন বাবার লাশ দাফনের প্রস্তুতি চলছিল, ঠিক সেই সময় বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষায় অংশ নিতে যান সানজিদা। পরীক্ষা দিয়ে বাড়ি ফিরে কান্নায় ভেঙে পড়েন তিনি।

সানজিদা আক্তার টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের বাইমাইল গ্রামের শামীম আল মামুনের মেয়ে। তিনি এবার টাঙ্গাইল শহরের সরকারি শেখ ফজিলাতুন নেসা মুজিব মহিলা মহাবিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষা দিচ্ছেন। শহরের সরকারি কুমুদিনী কলেজ কেন্দ্রে রোববার ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় অংশ নেন তিনি। তার বাবা শামীম আল মামুন দলিল লেখক ছিলেন। সানজিদা দুই বোন ও এক ভাইয়ের মধ্যে সবার ছোট।

তার বড় ভাই ইমরান হোসেন জানান, গত ১৬ সেপ্টেম্বর তার বাবা শামীম পাকস্থলীর সমস্যা নিয়ে টাঙ্গাইল শহরের একটি ক্লিনিকে ভর্তি হন। চারদিন পর কিডনির সমস্যা ধরা পড়ায় ঢাকার ইবনে সিনা হসপিটালে ভর্তি করা হয় তাকে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় তার অপারেশন করা হয়। এরপর আর তার জ্ঞান ফেরেনি। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে তিনি মারা যান।

রোববার সকালে সদর উপজেলার বাইমাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে পার্শ্ববর্তী কবরস্থানে তাকে দাফন করা হয়।  

সানজিদা আক্তার বলেন, আমি বাবাকে খুব সম্মান করি, ভালোবাসি। তাই তার নির্দেশনা মোতাবেক মনোযোগ দিয়ে লেখাপড়া করতাম। আমার বাবার জন্য সবার কাছে দোয়া চাই।

দাইন্যা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লাভলু মিয়া লাবু বলেন, বিষয়টি খুব হৃদয় বিদারক। একদিকে বাবা হারানোর শোক, অন্য দিকে পরীক্ষা। সানজিদার বাবার আত্মার মাগফিরাত কামনা করছি। সানজিদার জন্যও দোয়া রইলো।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।