ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

দক্ষিণ কোরিয়ার উদ্যোগে ঢাকায় ড্রোন রোডশো

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
দক্ষিণ কোরিয়ার উদ্যোগে ঢাকায় ড্রোন রোডশো

ঢাকা: কোরিয়া প্রজাতন্ত্রের দূতাবাসের উদ্যোগে বুধবার (১৬ নভেম্বর) ঢাকায় ড্রোন রোডশো’র আয়োজন করা হয়েছে।

কোরিয়া ও বাংলাদেশের মধ্যে উদ্ভাবনী প্রযুক্তির ক্ষেত্রে সহযোগিতার নতুন সুযোগ বিকাশে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

ভূমি, অবকাঠামো ও পরিবহন মন্ত্রণালয় এবং কোরিয়া ইনস্টিটিউট অব এভিয়েশন সেফটি টেকনোলজি, নেতৃস্থানীয় কোরিয়ান ইউএভি প্রযুক্তি কোম্পানি এবং স্থানীয় বেসরকারি ও সরকারি সংস্থার প্রতিনিধিরা এই ইভেন্টে অংশগ্রহণ করবে।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জাং-কুন বলেছেন, ড্রোনগুলি বিভিন্ন উন্নত প্রযুক্তি যেমন এভিয়েশন, আইসিটি, সফ্টওয়্যার এবং সেন্সরগুলির সাথে একত্রিত হয়, যা বাংলাদেশের উদ্ভাবনী সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করে।

তিনি বলেন, এই ড্রোন শো-এর প্রধান উদ্দেশ্য হলো ড্রোন প্রযুক্তির গুরুত্ব ও বৈচিত্র্যময় ব্যবহারের প্রতি বাংলাদেশ সরকার এবং ব্যবসায়িক খাতের দৃষ্টি আকর্ষণ করা।

রোডশো’র উল্লেখযোগ্যদিকগুলোর মধ্যে বাংলাদেশের সরকারি কর্তৃপক্ষ এবং কোরিয়ান কোম্পানিগুলির নির্দিষ্ট-পণ্য উপস্থাপনাগুলোর একটি সিরিজ অন্তর্ভুক্ত থাকবে। তারা এই ক্ষেত্রে কীভাবে নেতৃত্ব দিচ্ছে এবং কোরিয়া যে সহযোগিতা করতে পারে সেটা তুলে ধরা হবে। অনুষ্ঠানটির প্রদর্শনী ও ব্যবসায়িক পরামর্শের মাধ্যমে নেটওয়ার্ক এবং যোগাযোগ স্থাপনে দুই দেশের ব্যবসায়িক খাতের সুযোগ বাড়বে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং বিশেষ অতিথি থাকবেন দক্ষিণ কোরিয় রাষ্ট্রদূত লি জাং-কুন।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।