ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরগুনায় মন্ত্রী আসবেন, চলছে সড়ক সংস্কার

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
বরগুনায় মন্ত্রী আসবেন, চলছে সড়ক সংস্কার সড়কে সংস্কার চলছে।

বরগুনা: জেলা আওয়ামী লীগের সম্মেলনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদেরের আগমন উপলক্ষে বরগুনায় তড়িঘড়ি করে সড়ক সংস্কারের কাজ চলছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে বরিশাল টু বরগুনা আঞ্চলিক মহাসড়কে ও সার্কিট হাউস ময়দানের পার্শ্ববর্তী সড়কগুলো মেরামতের কাজ চলতে দেখা গেছে।

সংশ্লিষ্টরা জানান সম্মেলনকে ঘিরেই মেরামতের কাজ চলছে।

বরগুনা জেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে বিভিন্ন প্রস্তুতি নিয়েছে বরগুনা জেলা আওয়ামী লীগ। দীর্ঘদিন ধরে আলোচনায় থাকা পৌর এলাকার অগ্নিঝরা একাত্তর-সার্কিট হাউস পর্যন্ত সড়কে বেহাল দশা থাকলেও সম্মেলনকে ঘিরে তা মেরামত চলছে।

স্থানীয়রা জানান, প্রায় এক বছর ধরে ভাঙতে থাকা ওই সড়কে চলতে যখন যন্ত্রণা ভোগ করতে হয়, তখনও এ নিয়ে কারো ভ্রুক্ষেপ ছিল না। কিন্তু আওয়ামী লীগের সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা আসবেন জেনে গত দুই দিন ধরে সড়কটি মেরামতে তোড়জোড় শুরু হয়। যদিও শীর্ষ নেতারা সড়কপথে নাকি হেলিকপ্টারে আসবেন সেটি এখনো নিশ্চিত হয়নি।

মঙ্গলবার সন্ধ্যায় টাউন হল এলাকায় একটি চায়ের দোকানে রশিদ ফরাজী ও ইব্রাহিম খলিল নামের দুই ব্যক্তিকে অগ্নিঝরা একাত্তর-সার্কিট হাউস পর্যন্ত সড়ক মেরামত নিয়ে আলাপচারিতা করতে দেখা যায়। আলাপকালে তারা একমত যে, ১৬ নভেম্বর মন্ত্রীসহ আরও কয়েকজন আওয়ামী লীগ নেতা আসবেন বলে রাতারাতি বদলে যাচ্ছে সড়কের চেহারা।

ফিরতি পথে বরগুনা মহিলা কলেজের সামনে থেকে একটি অটোরিকশায় উঠে পৌর এলাকায় আসার পথেও শোনা গেল সড়ক নিয়ে আলোচনা।  

অটোরিকশার চালক হেমায়েত মুন্সী তাঁর সঙ্গে বসা যাত্রীর সঙ্গে বলতে থাকেন, ‘হুনচি কেন্দ্রীয় নেতারা আইবে। এহন দিন-রাইত কাম কইরা রাস্তা ভালো করতাছে। অতদিন কই আছিলো তারা? এই প্রতিবেদক পাশে গিয়ে বিষয়টি নিয়ে কথা বলতেই ক্ষোভের সঙ্গে বলেন, ‘আমার কতা হোনে কেডা? অহন নেতারা আইবে হুইন্না অই সড়ক ঠিক করতাছে। ’

সরেজমিনে অগ্নিঝরা একাত্তর-সার্কিট হাউস পর্যন্ত সড়ক ঘুরে দেখা যায়, এরই মধ্যে বেশ কিছু স্থানে মেরামতকাজ শেষ হয়েছে। পৌরসভার লোক হিসেবে পরিচয় দেওয়া মনিরুল ইসলাম নামে এক ব্যক্তির তত্ত্বাবধানে সংস্কারকাজ চলছে। সেখানে বড় বড় গর্তে পাথর ফেলে পিচও দেওয়া হচ্ছে।  

অন্যদিকে বরিশাল টু বরগুনা আঞ্চলিক মহাসড়কে ২ নম্বর গৌরিচন্না ইউনিয়ন গৌরিচন্না বাজার এলাকায় প্রায় তিন কিলোমিটার বেশি রাস্তা সংস্কারের কাজ শেষ হয়েছে।  

মনিরুল ইসলাম বলেন, পৌর মেয়র কামরুল হাসান মহারাজের নির্দেশে পৌরসভার এই রাস্তাগুলো সংস্কারের কাজ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।