ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভ্রাম্যমাণ আদালতে ৪ দোকানিকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
ভ্রাম্যমাণ আদালতে ৪ দোকানিকে জরিমানা

মেহেরপুর: অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে জিলাপি, মিষ্টি ও অন্যান্য খাদ্যপণ্য তৈরি এবং মূল্যতালিকা না রাখার অপরাধে মেহেরপুরের চারটি প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরের দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মেহেরপুর জেলা কার্যালয়ের উদ্যোগে মেহেরপুর শহরের থানা রোড ও সদর উপজেলার গোবিপুর এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে থানা রোডের মেসার্স সায়েম মিষ্টান্ন ভাণ্ডারকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে জিলাপি, মিষ্টি ও অন্যান্য খাদ্যপণ্য তৈরি ও মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৪৩ ধারায় ৬ হাজার, অস্বাস্থ্যকর ও নোংরাভাবে খাবার তৈরির অপরাধে একই আইনের ৪৩ ধারায় মেসার্স কালাম হোটেলকে এক হাজার, মেয়াদ মূল্যবিহীন পণ্য বিক্রয় ও পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৭ ও ৩৮ ধারায় সদর উপজেলার গোবিপুরে মেসার্স ভাই ভাই স্টোরকে ২ হাজার ও  নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য প্রদর্শন না করায় ৩৮ ধারায় মেসার্স রাজন স্টোরকে এক হাজার টাকাসহ চারটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. তারিকুল ইসলাম ও মেহেরপুর পুলিশ লাইনের একটি টিম তাকে সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।