ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফেনীতে ভারতীয় সীমান্তে বাংলাদেশির গলিত মরদেহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
ফেনীতে ভারতীয় সীমান্তে বাংলাদেশির গলিত মরদেহ

ফেনী: পরশুরামের বাঁশপদুয়া উত্তর পাড়া সীমান্তে মেজবাহর (৪৭) নামে এক ব্যক্তির মরদেহ পাওয়া গেছে। তিনি ওই এলাকার মৃত মফিজুর রহমানের ছেলে।

বুধবার (১৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয়রা তার মরদেহ দেখতে পান।

পরিবারের দাবি, রোববার বিকেলে মেজবাহর সীমান্ত এলাকায় গেলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাকে আটক করে। পরে ঘটনাস্থলে তাকে কিল, ঘুষি ও লাথি দিতে দেখা যায়। এ সময় তিনটি গুলির শব্দ শোনা যায়। এরপর গত তিন দিন আশপাশে খুঁজেও তার সন্ধান পাওয়া যায়নি।

নিহতের স্ত্রী মরিয়মের অভিযোগ, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী গুলি করে তার স্বামীকে মেরেছে।

স্থানীয় কাউন্সিলর মো. সুমন বলেন, মেজবাহরের খোঁজে সকালে এলাকার লোকজনকে সীমান্তে পাঠালে জঙ্গলের ভেতর একটি মরদেহ পড়ে থাকতে দেখতে পায়। তার মুখের অংশ থেঁতলে গেছে। মরদেহ এখনো সীমান্তে আছে।

ফেনীর জায়লস্করের চার বিজিবির অধিনায়ক লে. কর্নেল এ কে এম আরিফুল ইসলাম জানান, পরশুরামের বাঁশপদুয়া সীমান্তে একটি গলিত মরদেহ পাওয়া গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এ বিষয়ে পদক্ষেপ প্রক্রিয়াধীন। পরিবার এখনো কোনো অভিযোগ দায়ের করেনি।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা শমসাদ বেগম জানান, ভারতীয় সীমান্তে বাংলাদেশি এক কৃষক মারা গেছেন, স্থানীয়দের কাছ থেকে এমন খবর পেয়েছি। মরদেহ উদ্ধারের জন্য পুলিশ ও বিজিবি যৌথভাবে কাজ করছে। সীমান্তে যে মরদেহ আছে, এটি বাংলাদেশি কৃষক মেজবাহরের।  

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২

এসএইচডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।