ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

হরিরামপুরে আর্জেন্টিনার পতাকার রঙে রাঙানো বাড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
হরিরামপুরে আর্জেন্টিনার পতাকার রঙে রাঙানো বাড়ি

মানিকগঞ্জ: সারা বিশ্বে এখন কড়া নাড়ছে ফুটবল প্রেমীদের চারটি বছর অপেক্ষার খেলা ২০২২ ফিফা বিশ্বকাপ। সেই উন্মাদনায় পিছিয়ে নেই বাংলাদেশ, বিভিন্ন জেলা উপজেলা গুলোতে খেলার আমেজে মেতেছে নানা বয়সী মানুষ।

 

জেলার হরিরামপুর উপজেলার গালা ইউনিয়নের কালই গ্রামে রুবায়েত রাসেল আর্জেন্টিনা দলের খেলাকে ভালোবাসে। আর সে ভালোবাসা বহিঃপ্রকাশ প্রিয় দলের পতাকায় রঙ্গিন করেছে নিজ বাড়ী। প্রিয় দলের পতাকায় রাঙ্গানো ঘড়টি দেখতে উল্লাসে মেতেছে আর্জেন্টিনার সমর্থকরা।

জানা যায়, চলতি মাসের শুরু থেকেই ২০২২ ফিফা বিশ্বকাপে আমেজ বইতে শুরু করে শহর গ্রামসহ প্রত্যন্ত অঞ্চলে। জেলার হরিরামপুর উপজেলার গালা ইউনিয়নের কালাই এলাকার একটি বাড়ীর নিরাপত্তা প্রাচীর ও চার চালা ঘড়টি রাঙ্গানো হয়েছে আর্জেন্টিনা দলের পতাকার রঙে। প্রিয় দলের খেলাকে ভালোবেসে এই কারুকার্য করেন রুবায়েত রাসেল নামের এক যুবক(৩৫)। ফুটবলের প্রতি নেশা অনেক বছর আগে থেকেই ১৯৯৮ সালে প্রথম খেলা বুঝতে শুরু করেন তিনি। তার পর থেকেই এ যুবক অপেক্ষা করতে থাকে কবে শুরু হবে বিশ্বকাপ, নিজ পছন্দের দল নিবে সেই বিজয় শিরোপা।  বিশ্বাস আর ভালোবাসা থেকেই এ কাজটি করেছেন রুবায়েত রাসেল। এই নিরাপত্তা প্রাচীর ও ঘড়টি আর্জেন্টিনা দলের পতাকায় রাঙ্গানোতে খরচ হয়েছে ৩৫ হাজার টাকা আর সময় লেগেছে ১৫ দিন।  

গালা ইউনিয়নের ঝিটকা বাজার এলাকার কোহিনুর নামের এক যুবক বলেন, আমিও ফুটবল খেলা পছন্দ করি, বিশ্বকাপের প্রিয় দল আর্জেন্টিনা। এই খেলায় মেতেছে আমাদের বয়সী ছেলেরা, চায়ের দোকান খেলার মাঠ কিংবা বন্ধুদের আড্ডায়। কে ভালো খেলবে কে শিরোপা নিবে এই নিয়ে হয় নানা গল্প, একেক জন তার প্রিয় দলের সমর্থনে নানান কথা। তার মধ্যে রাসেল ভাই আর্জেন্টিনার সমর্থক হওয়াতে নিজ বাড়ী রাঙ্গিয়েছেন প্রিয় দলের পতাকার রঙে। এই বাড়ীটি দেখতে জেলার বিভিন্ন স্থানে থেকে আর্জেন্টিনার সমর্থকরা আসেন এবং নিজেকে সেলফি তুলে বন্দী করে রাখছেন। ওই একই এলাকার সবুজ নামের আরো এক যুবক বলেন, আমরা যে যেই দল করিনা কেন, আমাদের এলাকায় এই রকম একটি বাড়ী আর্জেন্টিনার পতাকার রঙ্গে রাঙ্গানো হয়েছে অনেক ভালো লাগার বিষয় এটি। বিভিন্ন অঞ্চল থেকে মানুষ আসে এবং তারা বেশ উচ্ছ্বাসিত এই বাড়ীটি দেখে।

রুবায়েত রাসেলের স্ত্রী তানজিদা ইভা বলেন, আমাদের বাড়ীর সকলেই ফুটবল খেলাটাকে পছন্দ করেন এবং আমার স্বামী এই আর্জেন্টিনা দলের সমর্থক। তার (স্বামী) স্বপ্ন ছিলো প্রিয় দলের পতাকার রঙে রাঙ্গাবে নিজ বাড়ী, আর সেই থেকেই এটা করা।

ফুটবল প্রেমী রুবায়েত রাসেল বাংলানিউজকে বলেন, আমি ছোট বেলা থেকেই আর্জেন্টিনা দলের এক জন সমর্থক আর সেই জন্য ভালোবেসে প্রিয় দলের পতাকার রঙে রঙ্গিন করেছি নিজ বাড়ী। আমার বাড়ীটি দেখতে জেলার বিভিন্ন স্থান থেকে ছুটে আসছে ফুটবল প্রেমী মানুষ। বিশ্বকাপের সব কয়েকটি খেলা এই ঘড়ে বসে আমরা দেখবো বড় পর্দায় সব দলের সমর্থকদের নিয়ে। খেলা কয়েক দিনের কিন্তু সম্পর্ক দীর্ঘ দিনের সে কথা মাথায় রেখেই সব কিছু করছি।

বাংলাদেশ সময়, ১২৫৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।