ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

সংকট লাঘবে পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনার বিকল্প নেই: চরমোনাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
সংকট লাঘবে পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনার বিকল্প নেই: চরমোনাই

বরিশাল: অর্থ পাচার রোধ ও পাচারকৃত অর্থ দেশে ফিরিয়ে আনতে সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামি আন্দোলন বাংলাদেশের আমির মুফতি রেজাউল করিম।

চরমোনাই পীর বলেছেন, ক্ষমতাভোগী সিন্ডিকেট দেশের অর্থ নানা উপায়ে বিদেশে পাচার করছে।

রিজার্ভ ইস্যুতে দেশ আজ আর্থিকভাবে পঙ্গু। সাম্প্রতিক প্রতিবেদনে বিগত ১৬ বছরে বিদেশে যে পরিমাণ অর্থপাচারের কথা বলা হচ্ছে, তা সর্বশেষ দুই অর্থবছরের মোট বাজেটের প্রায় সমপরিমাণ।  

রোববার (২৭ নভেম্বর) চরমোনাই বার্ষিক অগ্রহায়ণের মাহফিলের ৩য় দিন সকালে ছাত্র গণজমায়েতে এসব মন্তব্য করেন তিনি।

নির্বাচন নিয়ে মুফতি রেজাউল করিম বলেন, গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরি না হলে নির্বাচনে অংশগ্রহণ করবে না ইসলামি আন্দোলন বাংলাদেশ। বিরোধী দলগুলোর সমন্বয়ে সুষ্ঠু নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার কথা জানান তিনি।

 ইসলামি ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নূরুল করিম আকরাম বলেন, প্রত্যেক শিক্ষার্থী তার নিজ ধর্মীয় শিক্ষা গ্রহণের অধিকার সংবিধান স্বীকৃত। তাই শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা নিশ্চিত করা সরকারের কর্তব্য।

এ সময় তিনি নতুন শিক্ষা কারিকুলামে শিক্ষাকালীন মূল্যায়নের পাশাপাশি সকল পাবলিক পরীক্ষায় সামষ্টিক মূল্যায়নে ধর্মশিক্ষাকে বাধ্যতামূলক করতে দাবি জানান।

আগামী ৩ ডিসেম্বর ২০২২ ঐতিহাসিক পল্টন মোড়ে ইসলামি ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সম্মেলন সফল করতে আহ্বান জানান কেন্দ্রীয় সভাপতি।

ইসলামি ছাত্র আন্দোলন বাংলাদেশের সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিনের সঞ্চালনায় ছাত্র গণজমায়েতে বক্তব্য রাখেন ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, নায়েবে আমির আল্লামা আব্দুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমাদ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সাবেক সভাপতি ও জাতীয় শিক্ষক ফোরাম সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, শেখ ফজলুল করীম মারুফ, নূরুল ইসলাম আল আমিন প্রমূখ নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ,জয়েন্ট সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমাদ মানসুর, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ ইবরাহীম হুসাইন মৃধা, তথ্য গবেষণা সম্পাদক সুলাইমান দেওয়ান সাকিব, দফতর সম্পাদক মুহাম্মাদ সিরাজুল ইসলাম, প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক মুনতাছির আহমাদ, বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মাদ মাহবুব হোসেন মানিকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এসএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।