ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আ. লীগের সম্মেলনে যোগ দেবেন সিলেটের ৪৯৮ কাউন্সিলর-ডেলিগেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
আ. লীগের সম্মেলনে যোগ দেবেন সিলেটের ৪৯৮ কাউন্সিলর-ডেলিগেট

সিলেট: আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে যোগ দিতে সিলেট থেকে ঢাকায় গেলেন ৪৯৮ কাউন্সিলর ও ডেলিগেটস। তাদের মধ্যে ১৬৬ কাউন্সিলর ও ৩৩২ ডেলিগেটস রয়েছেন।


 
সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতারা এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) তারা কাউন্সিলর ও ডেডিলগেটদের নিয়ে ঢাকায় পৌঁছেছেন।  

একই দিন কেন্দ্রীয় কার্যালয় থেকে কাউন্সিলর-ডেলিগেটদের পাস কার্ড সংগ্রহ করেছেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।  

শুক্রবার (২৩ ডিসেম্বর) তারা সবাই ঢাকায় অবস্থান করছেন। আগামিকাল শনিবার (২৪ ডিসেম্বর) সম্মেলনে যোগ দেবেন তারা।
 
সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বাংলানিউজকে বলেন, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী জনসংখ্যার প্রতি ২৫ হাজারে ১ জন করে কাউন্সিলর ও ২ জন ডেলিগেট সম্মেলনে যোগ দিতে পারবেন। সে হিসেবে সিলেট জেলা থেকে ১৩৪ জন কাউন্সিলর ও ২৬৮ জন ডেলিগেট নিয়ে তারা ঢাকায় অবস্থান করছেন। এর বাইরেও আরও নেতৃবৃন্দ রয়েছেন।
 
সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বাংলানিউজকে বলেন, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী জনসংখ্যার প্রতি ২৫ হাজারে একজন করে কাউন্সিলর ও ২ জন করে ডেলিগেট সম্মেলনে যোগ দিতে পারবেন। সে হিসেবে মহানগরীর বর্ধিত এলাকাসহ ৭ লাখ ৯৬ হাজার জনসংখ্যার বিপরীতে ৩২ জন কাউন্সিলর ও ৬৪ জন ডেলিগেট সম্মেলনে যোগ দিচ্ছেন। তাদের অধিকাংশকে নিয়েই ঢাকায় পৌঁছে গেছেন তারা।
 
শনিবার (২৩ ডিসেম্বর) আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের একদিন আগেই সিলেটের নেতাকর্মীরা ঢাকায় পৌঁছেছেন।
 
বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এনইউ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।