ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনাই আওয়ামী লীগের কাণ্ডারি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
শেখ হাসিনাই আওয়ামী লীগের কাণ্ডারি

ঢাকা: ২২তম জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের প্রধান হিসেবে শেখ হাসিনাতেই তুষ্ট সর্বস্তরের নেতাকর্মীরা। তাই টানা দশমবারের মতো ঐতিহাসিক দলটির কাণ্ডারির ভূমিকায় তাকেই নির্বাচিত করেছেন কাউন্সিলররা।

আগামী তিন বছরের জন্য এ পদে দায়িত্ব পালন জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা।

শনিবার (২৪ ডিসেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় কাউন্সিল থেকে শেখ হাসিনাকে সর্বসম্মতিতে দলীয় প্রধান হিসেবে নির্বাচিত করা হয়। ১৯৮১ সালে প্রথমবারের মতো দলটির প্রধান নির্বাচিত হয়েছিলেন বঙ্গমাতা তনয়া।

জানা গেছে, কাউন্সিল অধিবেশনে সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করা হয়। নাম প্রস্তাব করেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান ফারুক। এতে সমর্থন দেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার। সভাপতি পদে আর কেউ প্রার্থিতা না করায় সর্বসম্মতিক্রমে শেখ হাসিনার নাম সভাপতি হিসেবে ঘোষণা হয়। পরে উপস্থিত কাউন্সলররা করতালি ও শ্লোগানের মাধ্যমে তাকে অভিনন্দন জানান।

কাউন্সিল নির্বাচনে নির্বাচন কমিশনে প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন প্রবীণ আওয়ামী লীগ নেতা ও দলের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। কমিশনের অপর সদস্যরা হচ্ছেন মশিউর রহমান ও সাহাবুদ্দিন চুপ্পু।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।