ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনাকে চীনা কমিউনিস্ট পার্টির অভিনন্দন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
শেখ হাসিনাকে চীনা কমিউনিস্ট পার্টির অভিনন্দন 

ঢাকা: আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগ সভানেত্রী  নির্বাচিত হওয়ায় অভিনন্দন বার্তা পাঠিয়েছে কমিউনিস্ট পার্টি অব চায়না।

সংগঠনটির আন্তর্জাতিক বিভাগের পক্ষ শেখ হাসিনা এবং আওয়ামী লীগকে অভিনন্দন জানান পার্টির আন্তর্জাতিক বিভাগের মন্ত্রী লিউ জিয়ানচাও।

লিউ জিয়ানচাও স্বাক্ষরিত অভিনন্দন বার্তায় কমিউনিস্ট পার্টি অব চায়না বলেছে, এক দশকেরও বেশি সময় ধরে শেখ হাসিনার নেতৃত্বের সরকার বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। একইসঙ্গে মাথাপিছু আয়ের দিক থেকে দক্ষিণ এশিয়ায় প্রথম স্থান অধিকার করে। আমাদের বিশ্বাস, আপনার নেতৃত্বে শেখ মুজিবুর রহমানের ‘সোনার বাংলা’র স্বপ্ন বাস্তবায়নের জন্য অবিরাম প্রচেষ্টা চালিয়ে যাবেন। বাংলাদেশি জনগণকে আরও বেশি সুবিধা প্রদান করবে।

চিঠিতে আরও বলা হয়, সাম্প্রতিক বছরগুলিতে কমিউনিস্ট পার্টি অব চায়না'র জেনারেল সেক্রেটারি ও চীনা রাষ্ট্রপতি শি জিনপিংয়ের নির্দেশনায় চীন-বাংলাদেশ কৌশলগত সহযোগিতামূলক অংশীদারিত্ব আরও গভীরে যাচ্ছে।

দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের টেকসই ও স্থিতিশীল উন্নয়নের উপর ভিত্তি করে দুই দেশ যেন ইতিবাচক ভূমিকা পালন করতে পারে তা নিয়ে আশাবাদ ব্যক্ত করেছে কমিউনিস্ট পার্টি অব চায়না।

বাংলাদেশ সময়: ১৪৫৯, ০১ জানুয়ারি, ২০২৩
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।