ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

রাজনীতি

‘ছাত্রলীগই হবে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের কারিগর’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
‘ছাত্রলীগই হবে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের কারিগর’ বক্তব্য দিচ্ছেন আমির হোসেন আমু

ঝালকাঠি: শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের পরে স্মার্ট বিনির্মাণে ছাত্রলীগই হবে কারিগর ও হাতিয়ার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু।

বুধবার (৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার সরকারি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয় চত্বরে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলার ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ০৪ জানুয়ারি ছাত্রলীগের জন্ম হয়। সংগঠনটির দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় ৫২ -এর ভাষা আন্দোলন, ৫৪ -এর প্রাদেশিক পরিষদের নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, ৫৮ -এর আইয়ুববিরোধী আন্দোলন, ৬২ -এর শিক্ষা আন্দোলন, ৬৬ -এর ৬ দফার পক্ষে গণঅংশ নেওয়ার মাধ্যমে মুক্তির সনদ হিসেবে এ দাবিকে প্রতিষ্ঠা করে।  

৬৯ -এর গণঅভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করে আনা, ৭০ -এর নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং ৭১ -এর মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে পরাধীন বাংলায় লাল-সবুজের পতাকার বিজয় ছিনিয়ে আনতে অগ্রণী ভূমিকা পালন করে ছাত্রলীগ।

নলছিটি উপজেলা ছাত্রলীগের সভাপতি অনীক রহমান সরদারের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মাসুদ মধু বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।