ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

রাজনীতি

হুমকিতে ডরান না শেখ হাসিনা: ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
হুমকিতে ডরান না শেখ হাসিনা: ওবায়দুল কাদের

ঢাকা: সরকার পতনের হুমকি-ধমকি বা দেশে সংঘাত; কোনো কিছুতে ডরান না বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বরং দেশে কোনো সহিংসতা হলে তার সমুচিত জবাব তিনি প্রস্তুত আছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের টানা তিনবারের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ৩০তম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, সরকার পতনের হুমকি-ধমকিতে শেখ হাসিনা ভয় পান না। অনেকে বলেছিল এই হবে, সেই হবে; দেশ সংঘাতে যাবে। কিন্তু কিছুই তো হলো না। বিএনপির কথা শুনলে এখন ঘোড়াও হাসে।

এ সময় বিএনপি আন্দোলন করতে পারে উল্লেখ করে তিনি বলেন, তবে সেটি যদি সহিংস রূপ ধারণ করে; সমুচিত জবাব দেওয়া হবে।

ক্লাইমেট চেঞ্জ, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পুরো বিশ্বকে বদলে দিয়েছে মন্তব্য করে সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আজ ইউরোপ-আমেরিকায় মন্দা দৃশ্যমান। করোনা এখনও ছাড়েনি। তবে যাবে, কেউ জানে না। চীন এখনও এর ফলভোগ করছে। এসবের রেশ আমাদের এখানেও চলছে।

তারপরও এখানে একজন রূপকার আছেন। সেই রূপকারের সঠিক সময়ে সঠিক ও সময়োপযোগী নেতৃত্বে শেখ হাসিনা আছেন। তিনি আছেন বলেই বিনা পয়সায় করোনায় ভ্যাক্সিন দিয়েছি। এ বিশ্ব সংকটেও বাংলাদেশ ঘুরে দাঁড়াতে শুরু করেছে এবং ঘুরে দাঁড়াবে।

ওবায়দুল কাদের আরও বলেন, রপ্তানি আয় বেড়েছে; রেমিটেন্সও বাড়তে শুরু করেছে। এখনও রিজার্ভ ৩৪ বিলিয়ন; যেটা দিয়ে ৫ মাসের আমদানি করতে পারবো। কিছুদিন আগে মেডিকেল চেক আপের জন্য গিয়েছিলাম সিঙ্গাপুরে। সেখানে আমাদের রাষ্ট্রদূত পাকিস্তানি রাষ্ট্রদূতের রেফারেন্স দিয়ে জানান, ওই দেশটির রিজার্ভ ৫ বিলিয়ন ডলারের নিচে। দেশে আসার পথে শুনলাম হাফ বিলিয়নের নিচে নেমে গেছে। শ্রীলঙ্কার মতো অবস্থা হয়েছে পাকিস্তানেরও। কিন্তু শেখ হাসিনার সঠিক নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে।

প্রকৌশলীদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সম্পাদক বলেন, নতুন বছরে নয়া অঙ্গীকার নিয়ে পরিকল্পনা করতে হবে। পরিকল্পনা ও সময় অনুযায়ী কাজ করতে হবে।  স্মার্ট বাংলাদেশ করতে হলে স্মার্ট যোগাযোগ জরুরি হয়ে পড়েছে। এখানে প্রকৌশলীরা যারা আছেন তাদের স্মার্টার হতে হবে।

সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ৩০তম সম্মেলনের তিন দিনব্যাপী আয়োজনের প্লাটিনাম স্পন্সর বসুন্ধরা বিটুমিন। বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি লিমিটেডের ব্র্যান্ড বসুন্ধরা বিটুমিন। কোম্পানিটি বেসরকারি খাতে বাংলাদেশের প্রথম ও সর্ববৃহৎ বিটুমিন প্রস্তুতকারী প্রতিষ্ঠান।

এ সম্মেলনে সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সভাপতি সৈয়দ মঈনুল হাসানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. ইসহাক, সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক অমিত কুমার চক্রবর্তী।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।