ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

রাজনীতি

রংপুরে সড়কে নামতে পারেনি যুবদল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
রংপুরে সড়কে নামতে পারেনি যুবদল

রংপুর: রংপুরে পুলিশের বাধায় বিক্ষোভ মিছিল নিয়ে সড়কে নামতে পারেননি যুবদলের নেতাকর্মীরা। পরে নগরীর গ্রান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয়ের সামনে দাঁড়িয়ে প্রতিবাদ সমাবেশ করেন তারা।

শনিবার (৭ জানুয়ারি) দুপুরে এ বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করেন রংপুর জেলা ও মহানগর যুবদলের নেতাকর্মীরা। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা এবং তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করতে আদালতের রায়ের প্রতিবাদে এ বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

দলটির নেতাকর্মীরা প্রথমে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয় থেকে সড়কে নেমে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করেন। সেখানেই পুলিশি বাধার মুখে পড়েন তারা। এ সময় উত্তেজনা দেখা দেয়। দীর্ঘক্ষণ পুলিশের সঙ্গে যুবদল নেতাকর্মীদের বাগ্‌বিতণ্ডা চলে। একপর্যায়ে কার্যালয়ের প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করেন নেতাকর্মীরা।

সমাবেশে জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু বলেন, তারেক রহমান ও তার স্ত্রীর নামে মিথ্যা মামলায় সরকারের আজ্ঞাবহ আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। সেই সঙ্গে তাদের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছেন আদালত। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই। এ সময় সরকারের দুঃশাসন এভাবে চলতে থাকলে রংপুর থেকে বৃহত্তর কর্মসূচির ডাক দিয়ে গোটা দেশ অচল করে দেওয়ার ঘোষণা দেয় যুবদল নেতারা।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন ও যুবদল নেতা আকিবুল রহমান মনু।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।