ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

রাজনীতি

‘জনগণ চাইলে আ.লীগকে কেউ ক্ষমতা থেকে সরাতে পারবে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
‘জনগণ চাইলে আ.লীগকে কেউ ক্ষমতা থেকে সরাতে পারবে না’

সাতক্ষীরা: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, জনগণ চাইলে পৃথিবীর কোনো শক্তি আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে পারবে না। আগামী নির্বাচনে জনগণ যাদের ভোট দেবে তারাই ক্ষমতায় এসে দেশ পরিচালনা করবে।

আমাদের ভোট না দিলে আমরা সালাম দিয়ে চলে যাব। তাই আগামী নির্বাচনে আপনাদের ভোট কামনা করছি।

রোববার (৮ জানুয়ারি) বিকেলে সাতক্ষীরার কালিগঞ্জের নলতা এ এম আর কলেজ মাঠে গণতন্ত্রের বিজয় দিবস ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে নলতা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, দেশের ছেলে-মেয়েরা শিক্ষিত হচ্ছে। তাদের জন্য দরকার শিল্প কারখানা। দক্ষ জনশক্তিতে রূপান্তিত করা গেলে দেশ আরও এগিয়ে যাবে। দেশের কেউ গৃহহারা থাকবে না। ভিক্ষুকের দেশ থেকে আমাদের সরকার দেশকে উন্নয়নশীল বাংলাদেশে রূপান্তরিত করেছে। আমরা দেশকে উন্নত দেশ হিসেবে গড়তে চাই। এজন্য আপনাদের ভোট ও সমর্থন দরকার।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশকে জাদুর ছোঁয়ায় এগিয়ে নিচ্ছি। বাংলাদেশ সরকার কৃষি ও জনবন্ধন উন্নয়নের সরকার। শেখ হাসিনার আমলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। আমরা সার ও ডিজেলের দাম কমিয়ে রেখে কৃষকের উন্নয়ন করেছি। কৃষক পর্যায়ে সার ও বীজ দেওয়া হচ্ছে। বর্তমানে দেশে ১০ শতাংশ ভোজ্যতেল উৎপাদন করা হচ্ছে, যা এক সময় পুরো দেশের চাহিদা মেটাতো। কিন্তু বিএনপি সরকার আসার পর তেল আমদানি করায় বর্তমানে ২০-২৫ হাজার কোটি টাকার তেল ক্রয় করতে হয়। আগামী কয়েক বছরের মধ্যে শেখ হাসিনার সরকার ৫০ শতাংশ সরিষার তেল উৎপাদনের ব্যবস্থা করবে।

জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা।

কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরিম আলী মুন্সির সভাপতিত্বে আরও বক্তব্য দেন- সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ কে ফজলুল হক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবর রহমান, সাবেক সংসদ সদস্য ডা. মোখলেছুর রহমান, সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল হক দোলন, দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজিবর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।