ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আ.লীগের ইতিহাস লুটপাটের ইতিহাস: ডা. জাহিদ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
আ.লীগের ইতিহাস লুটপাটের ইতিহাস: ডা. জাহিদ

সিলেট: বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, আওয়ামী লীগের ইতিহাস লুটপাটের ইতিহাস, গণতন্ত্রকে হত্যা করার ইতিহাস। তারা মুখে গণতন্ত্রের কথা বলে, কিন্তু মনে-প্রাণে তা বিশ্বাস করে না।

 

তিনি বলেন, বিএনপি সবসময় গণতন্ত্রের কথা বলে, মানুষের মুক্তির কথা বলে। তাই গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা আন্দোলন করছে। কিন্তু স্বাধীনতার পর আওয়ামী লীগ মাত্র তিন বছরে দেশে গণতন্ত্র হত্যা করে লুটপাটতন্ত্র কায়েম করেছিল।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে যুগপৎ আন্দোলনের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সিলেট বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ জেড এম জাহিদ হোসেন বলেন, ২০১৪ ও ২০১৮ সালের ন্যায় আওয়ামী লীগ আবারো ভোটচুরির প্রস্তুতি নিচ্ছে। তাদের এই ষড়যন্ত্র সফল হবে না।

৪ ফেব্রুয়ারি বিভাগীয় শহরে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়ে তিনি বলেন, আওয়ামীলীগ কোনো দিনই গণতন্ত্রে বিশ্বাস করে না। বাকশালের বিল সংসদে আসার পর ছয়জন এর বিরোধিতা করেছিলেন। মাত্র ১১ মিনিটের অধিবেশনে প্রধানমন্ত্রী হয়ে সংসদে প্রবেশ করা শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি হয়ে সংসদ থেকে বেরিয়ে এসেছিলেন।  

তিনি বলেন, তখন রাষ্ট্রপতি হতে কোনো ভোটের প্রয়োজন হয়নি। এখনো ভোটের প্রয়োজন হয় না। দুর্নীতির মাধ্যমে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচারের মাধ্যমে আজ কানাডা, মালয়েশিয়া ও লন্ডনে বেগমপাড়া তৈরি হচ্ছে, সেকেন্ড হোম তৈরি হচ্ছে। আর দেশে তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বার বার বাড়ানো হচ্ছে।

তিনি আরও বলেন, দেশে শুধুমাত্র আওয়ামী লীগ ছাড়া আর কেউ ভালো নেই। তাই এই পরিস্থিতি মুক্তি পেতে গণঐক্য সৃষ্টি করতে হবে।

সিলেট রেজিস্ট্রি মাঠে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী। সিলেট মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হুমাইয়ুন কবির শাহীন ও রেজাউল হাসান কয়েস লোদীর যৌথ সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩

এনইউ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।