ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্যারোলে মুক্তি নিয়ে বাবার জানাজায় ছাত্রদল নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
প্যারোলে মুক্তি নিয়ে বাবার জানাজায় ছাত্রদল নেতা ছাত্রদল নেতা মো. সিদ্দিকুর রহমান

ঝালকাঠি: ঝালকাঠিতে দুই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে বাবার জানাজায় অংশ নিলেন ঝালকাঠি সদরের বিনয়কাঠি ইউনিয়নের ছাত্রদল নেতা মো. সিদ্দিকুর রহমান।

তার বাবা ঝালকাঠি সদরের বিনয়কাঠি ইউনিয়ন নিবাসী মো. মোকছেদ আলী(৬৫) বার্ধক্যজনিত কারণে বুধবার (১ মার্চ) বিকেলে মারা যান।

বৃহস্পতিবার (০৩মার্চ) বাদ আসর তার জানাজা হয়। মরহুম মো.মোকছেদ আলীর তিন ছেলের মধ্যে মো. সিদ্দিকুর রহমান মেজ।

গত শনিবার বিএনপির কেন্দ্রঘোষিত কর্মসূচি অনুযায়ী জেলা বিএনপির কার্যালয়ের সামনে গণজমায়েত হয় নেতাকর্মীরা। মিছিল শেষে পদযাত্রা শুরু করলে পুলিশ তাতে বাধা দেয়। এতে নেতাকর্মীদের সঙ্গে ধস্তাধস্তিতে একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। সেখান থেকে পুলিশ মো. সিদ্দিকুর রহমানকে গ্রেফতার করে। পরবর্তীতে পুলিশের করা মামলায় তাকে ৮ নম্বর আসামি উল্লেখ করে জেলহাজতে পাঠানো হয়। এরই মাঝে তার বাবার মৃত্যু হলে পরিবারের সদস্যরা প্যারোলে তার মুক্তির জন্য আবেদন করে। আদালত তাকে বৃস্পতিবার বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত দুই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তির আবেদন মঞ্জুর করে।  

ঝালকাঠি সদর উপজেলা ছাত্রদলের সদস্যসচিব মো. মুবিনুল ইসলাম বলেন, বাবার মৃত্যুর সময়ে সন্তানরা কাছে না থাকার কষ্ট যে পেয়েছে সে-ই বিষয়টা অনুভব করতে পারবে। আর কোনোদিন বাবা-ছেলের কথা হবে না। শত কষ্টের মাঝে এটাই সান্ত্বনা যে সিদ্দিকুর রহমান অন্তত তার বাবার জানাজায় অংশ নিতে পেরেছেন। আমরা প্যারোলে না সব নির্দোষ নেতাকর্মীদের বেকসুর খালাস ও মামলা প্রত্যাহার চাই।  

জেলা ছাত্রদলের সভাপতি আরিফুর রহমান খান বলেন, আমরা খুবই মর্মাহত সে আমাদের জাতীয়তাবাদী ছাত্রদলের অন্তত সক্রিয় নেতা। তার বাবার মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি। সিদ্দিক যে মামলার আসামি আমিও সেই মামলার আসামি থাকায় জামিন নিতে ঢাকায় আছি। তাই তার বাবার জানাজায় অংশ নিতে পারিনি। আমরা জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিটি সদস্য তার পাশে আছি।

জানাজায় জেলা বিএনপির সাবেক সভাপতি মোস্তফা কামাল মন্টু, সদর উপজেলার সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান এলিন সরদার, ছাত্রদলের সাবেক যুগ্ন আহ্বায়ক এনামুল হক সাজু, মুশফিকুর রহমান বাবু, জেলা ছাত্রদলের সহ-সভাপতি খালিদ বিন জেকি, যুগ্ন সাধারণ সম্পাদক কেশব সরকার সুমন, সৈয়দ আলী হাসানসহ অংসখ্য মুসল্লি অংশ নেন।

বাংলাদেশ সময়: ২৩২৬ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।