ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘আবারও আগুন সন্ত্রাস করার পাঁয়তারা করছে বিএনপি-জামায়াত’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
‘আবারও আগুন সন্ত্রাস করার পাঁয়তারা করছে বিএনপি-জামায়াত’

ঢাকা: বিএনপি আন্দোলনের নামে জনগণের কাছে বিভ্রান্ত ছড়াচ্ছে উল্লেখ করে সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, তারা (বিএনপি) ২০১৪-১৫ সালে আগুন সন্ত্রাস করেছে। এখন তারা আবার আগুন সন্ত্রাসের দিকে যেতে চায়।

আগুন সন্ত্রাসে যাওয়ার আগে তারা বাক সন্ত্রাস শুরু করেছে। কথায় কথায় মিথ্যা কথা বলছে, মিথ্যা কথা দিয়ে জনগণদের বিভ্রান্ত করছে। আন্দোলনের নামে তারা আগুন সন্ত্রাস করার পাঁয়তারা করছে।

শনিবার (০৪ মার্চ) বিকালে রাজধানীর বাড্ডা ইউলুপের সামনে আয়োজিত বিএনপি-জামায়াতের দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টি ও সন্ত্রাসের প্রতিবাদে শান্তি সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা সংবিধান থেকে এক চুল পরিমাণ সরে দাঁড়াবো না। সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার নেই সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার অনেক আগেই উঠিয়ে ফেলা হয়েছে। যে তত্ত্বাবধায়ক সরকার তিন মাসের কথা বলে দুই বছর দেশে ছিল যে তত্ত্বাবধায়ক সরকারের আমলে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি ও এসেছিল হয়েছিল সেই তত্ত্বাবধায়ক আর বাংলায় ফিরে আসবে না।

নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, সংবিধানের নিয়ম অনুযায়ী নির্বাচন কমিশন গঠিত হয়েছে। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন তাদের কাজ করবে নির্বাচন পরিচালনা করবে।

বাংলাদেশের নির্বাচন হবে কিন্তু তত্ত্বাবধায়ক সরকারের অধীনে কোন নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক সরকার নিয়ে কোনো আলোচনার প্রশ্নই ওঠে না। অন্য কোনো বিষয় নিয়ে আলোচনা হতে পারে যেমন নির্বাচন কমিশনের ক্ষমতা বৃদ্ধির বিষয় নিয়ে আলোচনা হতে পারে নির্বাচন কমিশন কিভাবে কাজ করবে এ নিয়ে আলোচনা হতে পারে কিন্তু তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে কোনো আলোচনা হবে না। বাংলাদেশে কোনো অবস্থাতেই তত্ত্বাবধায়ক সরকার আসবে না।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, এর আগেরবার নির্বাচনে আপনারা অংশগ্রহণ করেননি। নিশ্চয়ই সেটি যে আপনাদের ভুল হয়েছে সেটা বুঝতে শুরু করেছেন এখন আবার আপনারা তত্ত্বাবধায়ক সরকারের দাবি করে আলোচনা করতে চাইছেন। এই ভুল আর করবেন না বাংলাদেশের মাটিতে আর কোনো তত্ত্বাবধায়ক সরকার আসবে না। আপনারা যদি জনগণের কথা চিন্তা করেন জনগণের কথা ভাবেন তবে অবশ্যই নির্বাচনী অংশগ্রহণ করুন। আমি বিশ্বাস করি আপনারা নির্বাচনে অংশগ্রহণ করবেন।

তিনি বলেন, পরিষ্কারভাবে বলতে চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব সুন্দরভাবে এবং দক্ষতার সঙ্গে দেশ পরিচালনা করছেন। আজকে দেশের মানুষের কোনো কষ্ট নেই। তার নেতৃত্বে আজকের দেশ অনেক উন্নতির দিকে ধাবিত হচ্ছে। দেশের সুন্দর ভবিষ্যৎ গঠনে আমাদের প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছে। আমি বলতে চাই এ সরকারের ক্ষমতার শেষের এক ঘণ্টা আগেও আমাদের প্রধানমন্ত্রীর ক্ষমতা ছাড়বেন না। কোনো অবস্থাতেই তিনি পদত্যাগ করবেন না। যতই বিএনপি-জামায়াত মিথ্যা ও প্রোপাগান্ডা ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করুক সেগুলো কাজ হবে না। জনগণ বোঝে জনগণ জানে কোনটা সত্য আর কোনটা মিথ্যা।

আওয়ামী লীগের শান্তিপূর্ণ সমাবেশে এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা জাহানারা বেগম। সমাবেশে এস ময় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।  

সমাবেশ শেষে একটি শান্তি মিছিল বের করা হয়।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।