ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘সাধারণ মানুষ মুরগি কেনার সামর্থ্য হারিয়ে ফেলেছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
‘সাধারণ মানুষ মুরগি কেনার সামর্থ্য হারিয়ে ফেলেছে’ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম

ঢাকা: দেশের এমন অবস্থা হয়েছে যে বর্তমানে সাধারণ জনগণ সামান্য মুরগি কেনার সামর্থ্য হারিয়ে ফেলেছে এমন মন্তব্য করেছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

সোমবার (৬ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে সামনে 'বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সফু, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীমসহ সব রাজবন্দিদের নিঃশর্ত মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচিতে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অবস্থান কর্মসূচির আয়োজন করে জিয়া প্রজন্ম দল কেন্দ্রীয় কমিটি।  

তিনি বলেন, আজকে দেশের এমন অবস্থা হয়েছে যে মুরগি ভাগ করে খেতে হয়। সামান্য একটা মুরগি কেনার সামর্থ্য আজকের মধ্যবিত্ত এবং নিম্নবিত্তের নেই। আমাদের দাবি আজকে আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) দেশ চালাতে পারছেন না। তারপরও আবার জোর করে ক্ষমতায় আসতে চান। জনগণ এটি চায় না। এর থেকে জনগণ মুক্তি চায়। এর জন্যই জনগণ আজকে আন্দোলন করছে। আর এ আন্দোলন আপনারা দমাতে চান পুলিশ বাহিনী দিয়ে। সব প্রশাসন বাহিনীকে বলতে চাই এ জনগণের টেক্সের টাকায় আপনাদের বেতন হয়। জনগণের বিরুদ্ধে আপনারা দাঁড়াবেন না।

সরকার পাবলিককে মগের মুল্লুক বানিয়ে ফেলেছে মন্তব্য করে আব্দুস সালাম বলেন, আজকে দেশের সমস্ত টাকা লুটপাট করে খাচ্ছে আওয়ামী লীগ। আজকে দেশে বিদ্যুৎ পাওয়া যায় না। প্রতি মাসে বিদ্যুতের দাম বাড়াচ্ছে। সরকার জনগণকে মগের মুল্লুক মনে করেছেন। আমার (সরকার) ইচ্ছা হলো দাম বাড়াবো। আর তা জনগণের কাছে বিক্রি করব। জনগণকেই এর বিল দিতে হবে। যদি বিল না দেয় তাহলে জনগণের সম্পত্তি ক্রোক করব। সরকারের লজ্জা হয় না, গ্যাস দিতে পারে না কিন্তু ঠিকই প্রতি মাসে বিল দিতে হয় জনগণকে।

তিনি বলেন, রাশিয়া ইউক্রেনে যুদ্ধের কারণে দেশের অবস্থা খারাপ হয়নি বরং আওয়ামী লীগের নেতারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করায় দেশের অবস্থা খারাপ হয়েছে। মিডিয়ায় দেখেছি, আওয়ামী লীগের এসব নেতাদের বাসার সিন্দুক খুললে হাজার হাজার কোটি টাকা সাজানো পাওয়া যায়। আওয়ামী লীগের কাছে যে টাকা আছে তা দিয়ে দুই বছরের বাজেট দেওয়া যাবে। আজকে ব্যাংকের টাকা লুট করে খেয়েছেন। শেয়ার মার্কেটের টাকা লুট করে খেয়েছেন। সে টাকাগুলো যদি ব্যাংকে দেওয়া যায় তাহলে মানুষের সমস্যা হবে না।  

অবস্থান কর্মসূচির সভাপতিত্ব করেন জিয়া প্রজন্ম দল কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শাহিনুর মল্লিক জীবন।  সঞ্চালনা করেন জিয়া প্রজন্ম দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. সারোয়ার হোসেন রুবেল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।  

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।