ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগ সমুদ্রে ঝাঁপ দিয়েও বাঁচতে পারবে না: কর্নেল অলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
আ.লীগ সমুদ্রে ঝাঁপ দিয়েও বাঁচতে পারবে না: কর্নেল অলি

ঢাকা: লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, আমরা সরকারের ও নির্বাচনের বিরুদ্ধে না। যারা রাজনৈতিক করি তারা জনগণের জন্য করি।

আপনারা ১৭৬ দিন হরতাল করেছেন। আমরা এখনো হরতালে যাইনি। আপনারা আমাদের বাধ্য করলে প্রয়োজনে হরতালে যাবো। বিএনপির পক্ষে সবই সম্ভব। আমরা বিএনপির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো। বিএনপি ও জামায়াত মিলে আন্দোলনে নামলে এ সরকারকে ১৫ দিনের মধ্যে পালাতে হবে। আওয়ামী লীগ সমুদ্রে ও পানিতে ঝাঁপ দিয়েও বাঁচতে পারবে না।

শনিবার (১ এপ্রিল) বিকেলে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার বিএফডিসি প্রধান গেট সংলগ্ন সড়কে ‘বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং বিএনপি ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে এলডিপির অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।  

অলি আহমদ বলেন, সরকার বলছে সংবিধান পরিবর্তন করা যাবে না। সংবিধান কি কোরআন শরীফ, হাদিস যে, এটা বদল করা যাবে না। আপনারা কীভাবে ১৯৯৬ সালে আমাদের দিয়ে সংবিধান পরিবর্তন করিয়েছিলেন। এখনো সময় আছে নিজ উদ্যোগে আইন পাস করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন। নির্বাচন কমিশন আমাদের ডাকছে, তারা হচ্ছে কাগজের কলমের বাঘ। সুষ্ঠুভাবে নির্বাচন করার ক্ষমতা নির্বাচন কমিশনের নেই।

তিনি বলেন, জনগণ এখন তাদের ভোট দিতে পারবে না, ঘরে শান্তিতে বসবাস করতে পারবে না ও মতামত প্রকাশ করতে পারে না। ঘরের বাইরে এলেও বিপদ। ঘরে থাকলেও বিপদ। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কী রকম বেড়েছে আপনারা সবাই দেখছেন। এ অবস্থা আর কতদিন চলবে? এটা সরকারকে উপলব্ধি করতে হবে। আমরা সরকারের কাছে কোনো টাকা-পয়সা চাই না। কোনো সুযোগ-সুবিধা চাই না। আমাদের দাবি একটাই, যার ভোট সে দেবো, যাকে খুশি তাকে দেবো।

এলডিপির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ড. রেদোয়ান আহমেদের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন পার্টির প্রচার সম্পাদক মোফাজ্জল ইসলাম মেন, এলডিপির ঢাকা পূর্ব শাখার সভাপতি মো. সোলায়মান, যুগ্ম মহাসচিব বিল্লাল মিয়াজি, অ্যাডভোকেট এস এম মোর্শেদ, এলডিপির প্রেসিডিয়াম সদস্য আওরঙ্গজেব বেলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।