ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

রামগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষ: বিএনপির ৩১৯ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
রামগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষ: বিএনপির ৩১৯ জনের নামে মামলা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের নামে মামলা হয়েছে।  

উপজেলা শ্রমিক লীগ নেতা নজরুল ইসলাম লেদু মাল বাদী হয়ে রামগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে আওয়ামী লীগের শান্তি সমাবেশে হামলার অভিযোগে দায়েরকৃত মামলায় উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মনোয়ার হোসেন ও পৌর বিএনপির আহ্বায়ক কামরুল হোসেনসহ ১৯ জনের নাম উল্লেখ করা হয়। এতে অজ্ঞাত আসামি করা হয়েছে দুইশ থেকে তিনশ জনকে। এজাহারে আসামিদের বিরুদ্ধে হামলা ও ককটেল বিস্ফোরণের অভিযোগ আনা হয়েছে।  

এ ঘটনায় শনিবার (৮ এপ্রিল) রাতেই রামগঞ্জ পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ফারজানা মজুমদার জনি ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক আবদুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। রোববার (৯ এপ্রিল) দুপুরে তাদের লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, আটক দুইজনকে দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তাদের লক্ষ্মীপুর আদালতে সোপর্দ করা হয়েছে।

জানা গেছে, শনিবার (৮ এপ্রিল) বিকেলে রামগঞ্জে আওয়ামী লীগ শান্তি সমাবেশ ও বিএনপির অবস্থান কর্মসূচি চলাকালে দুই গ্রুপের মধ্যে সংর্ঘষের ঘটনায় সাংবাদিকসহ ১৫ জন আহত হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬ থেকে ৭ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। সংর্ঘষের সময় অন্তত ১০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। রামগঞ্জ পৌর ৫ নম্বর ওয়ার্ড সাতারপাড়া চৌরাস্তায় এ হামলা ও সংর্ঘষের ঘটনা ঘটে।  

মামলার বাদী নজরুল ইসলাম লেদু মাল বলেন, আমাদের ওপর বিএনপির নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এ ঘটনায় আমি বাদী হয়ে মামলা দায়ের করেছি।

রামগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক কামরুল হোসেন বলেন, আমাদের ওপর আওয়ামী লীগের লোকজন অতর্কিতভাবে হামলা চালিয়েছে। আমরা মামলা দায়ের করবো।

এদিকে শনিবার সন্ধ্যায় রামগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক মনোয়ার হোসেনের বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আওয়ামী লীগের লোকজনকে দায়ী করে তিনি বলেন, দরজার তালা ভেঙে আমার বাসার ভেতর ঢুকে ভাঙচুর চালিয়েছে আওয়ামী লীগের লোকজন। তখন বাসায় কেউ ছিল না। আবার আমাদের হয়রানি করার উদ্দেশ্যে মামলায় জড়ানো হয়েছে।

জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান বলেন, শনিবার বিকেলে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী লীগ পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। পরে আবার সন্ধ্যায় বিএনপি নেতা মনোয়ারের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। হামলা ও ভাঙচুরের পর তারাই আবার হয়রানির উদ্দেশ্যে আমাদের নেতাকর্মীদের নামে সাজানো মামলা দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।