ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বেলকুচি ছাত্রলীগ সভাপতির পদ হারালেন এমপি আব্দুল মমিনের সমর্থক রকি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
বেলকুচি ছাত্রলীগ সভাপতির পদ হারালেন এমপি আব্দুল মমিনের সমর্থক রকি

সিরাজগঞ্জ: সংগঠন বিরোধী ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের অভিযোগে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা ছাত্রলীগের সভাপতির পদ থেকে রবিন হাসান রকিকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।  

সোমবার (১০ এপ্রিল) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

একই বিজ্ঞপ্তিতে তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মণ্ডলসহ দেশের আরও চারজন ছাত্রলীগ নেতাকে বহিষ্কারের কথা উল্লেখ করা হয়েছে।  

এতে উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে উল্লিখিত নেতাদের বহিষ্কার করা হলো।

বেলকুচির সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডলের সমর্থক হিসেবে পরিচিত ছাত্রলীগ নেতা রবিন হাসান রকির নামে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ এবং রাজাপুর ইউপি সদস্য আশরাফ আলীকে মারপিট এবং রাজাপুর ইউনিয়ন পরিষদ ভাঙচুর ও সেবা প্রার্থীকে মারপিটের অভিযোগে দুটি মামলা রয়েছে।  

জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা জানান, সম্প্রতি বেলকুচি উপজেলার রাজাপুর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে মারামারির ঘটনায় রবিন হাসান রকির বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন আওয়ামী লীগের নেতারা। অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগ তাকে বহিষ্কার করেছে। এছাড়া তাড়াশে একটি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে হামলার অভিযোগে রানা মণ্ডলকে বহিষ্কার করেছে।  

রাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দ জানান, কয়েক বছর আগে রবিন হাসান রকি বেলকুচি উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ছিলেন। প্রায় তিন বছর আগে এমপি আব্দুল মমিন মণ্ডলের নির্দেশে উপজেলা ছাত্রলীগের সভাপতি করা হয় তাকে। এ নিয়ে সব মহলে নিন্দার ঝড় ওঠে। সভাপতি হয়েই পুরো উপজেলায় আধিপত্য বিস্তার, সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনাসহ দলের সিনিয়র নেতাদের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন তিনি। সম্প্রতি রাজাপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হন রকি। নির্বাচনে পরাজিত হয়ে ছাত্রলীগ দিয়ে ব্যালট পেপার ছিঁড়ে ফেলেন। বাধা দিতে গেলে সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী আকন্দ এবং আশরাফুল আলম মেম্বারকে মারপিট করেন। এছাড়া রাজাপুর ইউনিয়ন পরিষদের আসবাবপত্র ভাঙচুর করেন তারা।  

বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশানুর বিশ্বাস বলেন, অন্য দলের অনুপ্রবেশকারীরা স্থানীয় এমপির আশ্রয়ে নানা অপকর্ম করে বেড়াচ্ছে। এতে দলের নিবেদিতরা অসহায় হয়ে পড়েছে।  

এসব বিষয়ে জানতে রবিন হাসান রকির মোবাইলে ফোন কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।