ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু থাকলে অনেক অফিসারকে লাথি মেরে ঢাকায় পাঠাতাম: কাদের সিদ্দিকী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
বঙ্গবন্ধু থাকলে অনেক অফিসারকে লাথি মেরে ঢাকায় পাঠাতাম: কাদের সিদ্দিকী

টাঙ্গাইল: একজন বীর মুক্তিযোদ্ধার মরদেহকে সম্মান জানাতে ম্যাজিস্ট্রেটের উপস্থিতি না থাকা নিয়ে ক্ষোভ ঝেড়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তম।  

তিনি বলেছেন, আমি আজ মর্মাহত পুলিশের গার্ড অব অনার নিয়ে।

রাত ১২টায় একজন শ্রেষ্ঠ বীর মুক্তিযোদ্ধার মৃত্যু হলো। আর বেলা ২টায়ও একজন ম্যাজিস্ট্রেট রাখা হয় নাই। এখন বঙ্গবন্ধু বেঁচে থাকলে এখানকার অনেক অফিসারকে লাথি মেরে ঢাকায় পাঠিয়ে দিতাম।

শনিবার (২৯ এপ্রিল) বিকেলে টাঙ্গাইলের সখীপুর কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে মুক্তিযুদ্ধকালীন কাদেরিয়া বাহিনীর গেরিলা যোদ্ধা, সখীপুর বাজার বণিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ খানের (নয়া মুন্সী) জানাজায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

এর আগে সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রকৌশলী ফারজানা আলম মরদেহের পাশে এসে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করতে চাইলে বঙ্গবীর কাদের সিদ্দিকী তাকে বিনীত অনুরোধ করে সরে যেতে বলেন।  

তিনি বলেন, ইউএনও একজন নারী। আর একজন নারী দিয়ে এভাবে হাজার হাজার মুসল্লির সামনে একজন মৃত বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় সম্মান জানানোটা বেমানান, যা ইসলামী শরিয়ত পরিপন্থী। এক পর্যায়ে ইউএনও মরদেহের পাশে থেকে সরে মাঠের অন্য পাশে গিয়ে দাঁড়ান। এ-সময় বঙ্গবীর শুধু পুলিশকে রাষ্ট্রীয় সম্মাননা জানাতে অনুরোধ করেন।  

এ প্রসঙ্গে কাদের সিদ্দিকী বলেন, নারীরা যত বড়ই হোক পুরুষের সঙ্গে জানাজায় শামিল হওয়ার সুযোগ নেই। ইউএনও সাহেব নাকি খুব ভালো মানুষ শুনেছি। তার মর্যাদায় হয়তো লেগেছে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।