ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু- শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় আ. লীগ থেকে বহিষ্কার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জুন ১, ২০২৩
বঙ্গবন্ধু- শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় আ. লীগ থেকে বহিষ্কার

মৌলভীবাজার: মৌলভীবাজারের বড়লেখায় সামাজিক যোগাযোগ মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় এক যুবককে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।  

ওই যুবকের নাম রসিম উদ্দিন।

তিনি উত্তর শাহবাজপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ওই পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (৩০ মে) রাত দেড়টার দিকে উত্তর শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালিক ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আমির আলীর স্বাক্ষরিত প্যাডে এ ঘোষণা দেওয়া হয়।

দলীয় সূত্রে জানা গেছে, গত সোমবার (২৯ মে) সন্ধ্যায় ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে উত্তর শাহবাজপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড কমিটি গঠন করা হয়। এতে বাদেপুকুরিয়া গ্রামের মছকন্দর আলীকে সভাপতি ও রসিম উদ্দিনকে সাধারণ সম্পাদক করা হয়।

কমিটি গঠন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম সুন্দর।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, উত্তর শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক, সহ সভাপতি ইউপি চেয়ারম্যান রফিক উদ্দিন আহমেদ প্রমুখ।

কমিটি গঠনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সাধারণ সম্পাদক পদ পাওয়া রসিম উদ্দিনের কটূক্তির একটি অডিওক্লিপ ফেসবুকে ছড়িয়ে পড়ে। রসিম আওয়ামী লীগের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাওয়ায় স্থানীয় নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। অনেকে ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষোভ প্রকাশ করেন। পাশাপাশি তারা রসিমকে বহিষ্কার ও তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানান।  

এ ব্যাপারে বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক বরাবর লিখিত অভিযোগ দেন ওই ওয়ার্ডের আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ নেতাকর্মীসহ বীর মুক্তিযোদ্ধা সন্তানরা। অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৩০ মে) উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের জরুরি বৈঠকে রসিমকে উত্তর শাহবাজপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া দেওয়া হয়।

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির অভিযোগের বিষয়ে জানতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ পাওয়া রসিম উদ্দিনের মোবাইল ফোনে কল করা হলে ফোন বন্ধ থাকায় তার বক্তব্য জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, মে ৩১, ২০২৩
বিবিবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।