ঢাকা, বুধবার, ১২ আশ্বিন ১৪৩০, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১২ রবিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

‘মীরজাফর’ আখ্যা দিয়ে বিএনপির ৩ নেতাকে আজীবন বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, জুন ৯, ২০২৩
‘মীরজাফর’ আখ্যা দিয়ে বিএনপির ৩ নেতাকে আজীবন বহিষ্কার

টাঙ্গাইল: দলের সিদ্ধান্ত অমান্য করে পৌরসভার নির্বাচনে অংশ নেওয়ায় ‘বেইমান-মীরজাফর’ আখ্যা দিয়ে টাঙ্গাইলের তিন বিএনপি নেতাকে আজীবন বহিষ্কার করা হয়েছে।  

বহিষ্কৃতরা হলেন - বাসাইল উপজেলা বিএনপির সভাপতি মেয়রপ্রার্থী এনামুল করিম অটল, বাসাইল উপজেলা যুবদলের আহ্বায়ক ২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. শাহানুর রহমান ভূইয়া (জুয়েল) ও পৌর যুবদলের আহ্বায়ক ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বাবুল আহমেদ।

শুক্রবার (৯ জুন) দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এ সিদ্ধান্ত জানানো হয়। শুক্রবার বহিষ্কারের চিঠি বৃহিষ্কৃতদের কাছে পাঠানো হয়েছে।

ওই চিঠিতে বলা হয়, ‘বিএনপি এ সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নেয়েছে। অথচ আপনি দলের একজন সদস্য হয়ে ব্যক্তিস্বার্থ চিন্তা করে এ সিদ্ধান্তকে উপেক্ষা করেছেন। গত ৫ জুন কারণ দর্শানো নোটিশ প্রদানের পর নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও নোটিশের জবাব দেননি; যা গুরুতর অসদাচরণ। প্রার্থিতা প্রত্যাহার না করে গত ১৫ বছর ধরে অগণতান্ত্রিক শাসক গোষ্ঠীর দ্বারা যারা গুম, খুন ও পৈশাচিক নিপীড়নের শিকার হয়েছেন, তাদের পরিবারসহ দেশের গণতন্ত্রকামী বিপুল জনগোষ্ঠীর আকাঙ্ক্ষার প্রতি বিশ্বাসঘাতকতা করেছেন। এ ধরনের অবজ্ঞা ঔদ্ধত্যের জন্য বিএনপির গঠনতন্ত্রের বিধান অনুযায়ী (আপনাকে) দলের প্রাথমিক সদস্যপদসহ দলের সব পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে (আপনার নাম) একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে। ’

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুন ৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa