ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ভোটের নামে ভূতের সরকার আর হবে না: ইনু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জুন ১০, ২০২৩
ভোটের নামে ভূতের সরকার আর হবে না: ইনু

ময়মনসিংহ: বিএনপি-জামায়াত চেষ্টা করলেও ভোটের নামে আর ভূতের সরকার হবে না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং বর্তমান সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু।

শনিবার (১০ জুন) বিকেলে ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ মাঠে উপজেলা জাসদের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ইনু বলেন, এ বছরের শেষে ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন। বাংলাদেশের নির্বাচন নিয়ে আমেরিকা, ইউরোপসহ দেশি বিদেশি মহল সকাল-বিকেল কথা বলছে। আমি একজন দেশের নাগরিক হিসেবে বলছি, মনে অনেক কষ্ট, বাজারে গেলে কষ্ট হয়। নিত্য-পণ্য সকালে এক দাম, বিকেলে আরেক দাম। এটাকে ব্যবসা বলে না, লুটপাট বলে। এসব বাজার সিন্ডিকেট ও লুটেরাদের গ্রেপ্তার করে জেলখানায় ভরে রাখতে হবে।  

এ সময় তিনি বিদ্যুৎ সঙ্কটের কথা উল্লেখ করে বলেন, আগে বাড়িতে, স্কুল-কলেজে ২৪ ঘণ্টা বিদ্যুৎ থাকতো, এখন সেই বিদ্যুতে সংকট। এই ব্যথা, এই কষ্ট নিয়ে নির্বাচনের কথা শুনতে হচ্ছে। নির্বাচন যদি সময় মতো না হয়, সংবিধান থাকবে না। যথা সময়ে নির্বাচন করতে হবে। বিএনপি-জামায়াত নির্বাচনের আগেই ক্ষমতা চায়, তারা নির্বাচন চায় না। নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে তারা। দেশ বিদেশিরা যাই বলুক সংবিধান রক্ষার জন্য নির্বাচন হবে, ভোটের নিয়মেই হবে। বিএনপি-জামায়াত চেষ্টা করলেও ভোটের নামে ভূতের সরকার, অস্বাভাবিক সরকার ও সামরিক সরকার হবে না। বাংলাদেশের জনগণ সেটা চায় না।    

সভায় উপজেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি সাইয়েদুল ইসলাম সভাপতিত্বে আরও বক্তব্য দেন জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিক হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শিব্বির আহামেদ লিটন, মহানগর জাসদের সহ-সভাপতি সাংবাদিক শামছুল আলম খান প্রমুখ।  

প্রসঙ্গত, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ময়মনসিংহ-৬ ফুলবাড়িয়া আসনে ১৪ দলীয় জোটের প্রার্থী হিসাবে প্রচারণা করছেন ময়মনসিংহ মহানগর জাসদের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু। মূলত নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে তিনি এ জনসভার আয়োজন করেন বলে জানিয়েছে দলটির নেতাকর্মীরা।  

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।