ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নির্বাচন কমিশন অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জুন ২১, ২০২৩
নির্বাচন কমিশন অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল শুরু

ঢাকা: দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচনে যাবে না ইসলামী আন্দোলন বাংলাদেশ। অবিলম্বে সংসদ ভেঙে সবাইকে নিয়ে জাতীয় সরকার গঠনের দাবি জানিয়ে বেশ কিছু কর্মসূচি দিয়েছে দলটি।

এরই ধারাবাহিকতায় প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ ও নির্বাচন কমিশন (ইসি) বাতিলের দাবিতে কমিশন কার্যালয় অভিমুখে গণমিছিল কর্মসূচি আনুষ্ঠানিকভাবে শুরু করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বুধবার (২১ জুন) সকাল ১০টায় কুরআন তিলাওয়াতের মাধ্যমে এ গণমিছিল আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

এ সময় বায়তুল মোকাররমের উত্তর গেইটে গণমিছিল ঘিরে অবস্থান নেন ইসলামী আন্দোলন বাংলাদেশের হাজারও নেতাকর্মী।

গণমিছিলে নেতৃত্ব দেয় ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

এসময় বিক্ষোভকারীরা প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিলের দাবি করেন। পাশাপাশি মিছিল শুরু হওয়ার আগে নেতা-কর্মীরা সংক্ষিপ্ত বক্তব্য দেন।  

এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল কেন্দ্র করে রাজধানীর বায়তুল মোকাররমের সামনে, পল্টন মোড়, জিরো পয়েন্টসহ আশেপাশের বিভিন্ন জায়গায় সতর্ক অবস্থান নিয়েছেন পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা নুরুল হুদা ফয়েজীসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, জুন ২১, ২০২৩
ইএসএস/ এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।