ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

১৫ বছরে আ. লীগ কয়েক হাজার বিএনপি নেতাকর্মী হত্যা করেছে: আমিনুল হক 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
১৫ বছরে আ. লীগ কয়েক হাজার বিএনপি নেতাকর্মী হত্যা করেছে: আমিনুল হক 

ঢাকা: বিএনপির ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব ও বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক বলেছেন, ১৫ বছরে আওয়ামী লীগ কয়েক হাজার বিএনপি নেতাকর্মী হত্যা করেছে। মিথ্যা ও গায়েবি মামলায় বিএনপির লাখো নেতাকর্মীকে ঘর ছাড়া করেছে।

হাজার হাজার নেতাকর্মীদের কারাগারে নেওয়া হয়েছে। গোটা রাষ্ট্রই আজ কারাগারে পরিণত হয়েছে।

শনিবার (২৪ জুন) বিকেলে ঢাকার পল্লবীর ইস্টার্ন হাউজিংয়ে আমিনুল হক ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণকালে তিনি এসব কথা বলেন।

আমিনুল বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই গণতন্ত্র নিরুদ্দেশ হয়ে যায়। আওয়ামী লীগ ও গণতন্ত্র কখনই একসঙ্গে যায় না। সুষ্ঠু ভোটের মাধ্যমে এরা কখনও ক্ষমতায় আসতে পারে না। তাই তারা জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত রেখেছে।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছে না। বিএনপির জনগণের ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন করছে। সরকারের অবাধ লুটপাটে দেশ আজ দেউলিয়ার পথে। গণতন্ত্র ও ভোটাধিকার যাতে জনগণ ফিরে না পায় সেজন্য আজ দেশনেত্রী, আপসহীন নেত্রী বেগম খালেদ জিয়াকে বন্দি করে রেখেছে। তারুণ্যের অহংকার তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত রাখা হয়েছে। কিন্তু আমরা শহীদ জিয়ার সৈনিক। জনগণের অধিকার ফিরিয়ে না দেওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না, এটিই আমাদের শপথ।

এ সময় রুপনগর থানা বিএনপির আহ্বায়ক জহিরুল হক, যুগ্ম আহ্বায়ক এম আশরাফুল ইসলাম, আলী আহমেদ রাজু, আইয়ুব আলী তুহীন, হাবিবুর রহমান, এম এ ওহাব আবু, থানা বিএনপি নেতা মো. নয়ন,মো. শাহীন, সোলাইমান হোসেন, জসিম উদ্দিন, সিদ্দিকুর রহমান, পল্লবি থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক কামাল হোসেন, যুগ্ম আহ্বায়ক আশরাফ আলি গাজি, মো. আনিসুর রহমান, আব্দুর রহমান, মো. লরেন, ওয়ার্ড সভাপতি নজরুল ইসলাম নজু, ওয়ার্ড সাংগঠনিক সম্পাদক লালন, ঢাকা মহানগর উত্তর মহিলা দলের যুগ্ম আহ্বায়ক লাইলি বেগম, পল্লবী থানা আহ্বায়ক লাকি বেগম ও সদস্য সচিব দিলারা আক্তার পলি, মহিলা দল রুপনগর থানার আহ্বায়ক মোছা. লাকি আক্তার ও সদস্য সচিব মোছা. শিল্পি আক্তার উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ