ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘প্রয়োজনে গণগ্রেপ্তার তারপরও রাজপথ ছাড়ব না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
‘প্রয়োজনে গণগ্রেপ্তার তারপরও রাজপথ ছাড়ব না’

বরিশাল: ঢাকার প্রবেশপথে বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশ ও আওয়ামী লীগের হামলা, নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদে বরিশালে জনসভা করেছে বিএনপি।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সোমবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরের সদররোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে জনসভার আয়োজন করে মহানগর ও উত্তর জেলা বিএনপি।

বরিশাল মহানগর বিএনপির আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে আয়োজিত জনসভায় বক্তব্য রাখেন, উত্তর জেলা বিএনপির আহবায়ক দেওয়ান মো. শহিদুল্লাহ, মহানগরের যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, মহানগরের সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ, উত্তর জেলার সদস্য সচিব মিজানুর রহমান মুকুল খান সহ আরো অনেকে।

এ সময় নেতাকর্মীরা বলেন, প্রয়োজনে গণগ্রেপ্তার হবো, তারপরও রাজপথ ছাড়ব না। এ সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করতে বিএনপি নেতা কর্মীদের ওপর নির্যাতন, হামলা করছে। ঢাকায় বিএনপির শান্তি সমাবেশে সরকারের পুলিশ বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। হামলা করে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না উল্লেখ করে নেতাকর্মীরা বলেন, এক দফার দাবি আদায় করেই ঘরে ফিরবেন তারা।

এ আন্দোলনে বরিশাল বিএনপি প্রস্তুত রয়েছে জানিয়ে নেতৃবৃন্দরা বলেন, কেন্দ্র থেকে যে ঘোষনা আসবে সেই আন্দোলনে তারা ঝাপিয়ে পরবেন। বুকের তাজা রক্ত দিয়ে হলেও এ হাসিনা সরকারে পতন ঘটিয়ে খালেদা জিয়াসহ সব বন্দিদের মুক্ত করার ঘোষনা দেন নেতাকর্মীরা।

এদিকে বিএনপির জনসভাকে কেন্দ্র করে সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে আসতে শুরু করে নেতাকর্মীরা।

আর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সদর রোড ও এর আশপাশের এলাকায় মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।