ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফের প্রহসনের নির্বাচনের পাঁয়তারা করছে সরকার: বাংলাদেশ এলডিপি   

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
ফের প্রহসনের নির্বাচনের পাঁয়তারা করছে সরকার: বাংলাদেশ এলডিপি   

ঢাকা: বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেছেন, আওয়ামী লীগ সরকার আবারও ২০১৪ ও ২০১৮ সালের মতো প্রহসনের নির্বাচনের পাঁয়তারা করছে। কিন্তু জনগণ জেগে উঠেছে, তারা আর এ ধরনের কোনো নির্বাচন হতে দেবে না।

নির্বাচন হতে হবে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে।  

শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে রাজধানীর পল্টনের একটি হোটেলে বাংলাদেশ এলডিপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির এক সভায় এ কথা বলেন তিনি।  

শাহাদাত হোসেন সেলিম বলেন, আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে বিএনপির নেতৃত্বে যুগপৎ আন্দোলন চলছে। দেশের মানুষ ইতোমধ্যে এই আন্দোলনে সম্পৃক্ত হয়েছে। ক্রমেই তাদের অংশগ্রহণ বাড়ছে। সুতরাং এই সরকারের পতন অতি সন্নিকটে।  

তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত না সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি আদায় না হবে, ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে।  

সভায় বাংলাদেশ এলডিপি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, বাংলাদেশ এলডিপি যুবদল ও বাংলাদেশ এলডিপি মহিলা দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।  

বাংলাদেশ এলডিপি মহানগর উত্তরে ফরিদ আমিনকে আহ্বায়ক ও এহতাশেমুল হক পিন্টুকে সদস্য সচিব, মহানগর দক্ষিণে মো. রাশেদুল হককে আহ্বায়ক ও ইব্রাহিম খলিল শুভকে সদস্য সচিব, বাংলাদেশ এলডিপি যুবদলে মোহাম্মদ ফয়সলকে আহ্বায়ক ও সৈয়দ মোহাম্মদ মিজানুর রহমান পিন্টুকে সদস্য সচিব এবং এলডিপি মহিলা দলে নীলা শেখকে আহ্বায়ক ও ফাতেমা আক্তার ঝুমাকে সদস্য সচিব করা হয়।

সভার শেষদিকে এনপিপির সাবেক যুগ্ম মহাসচিব মো. ফরিদ উদ্দিনসহ বিভিন্ন রাজনৈতিক দল থেকে বেশ কয়েকজন নেতাকর্মী সিনিয়র সহ-সভাপতি মো. আব্দুল গনি ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিমের হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে এলডিপিতে যোগদান করেন।  

যোগদান করা নেতাকর্মীদের বাংলাদেশ এলডিপিতে স্বাগত জানিয়ে শাহাদাত হোসেন সেলিম বলেন, এর ফলে বাংলাদেশ এলডিপি সাংগঠনিকভাবে আরও শক্তিশালী হবে। সরকারবিরোধী চলমান যুগপৎ আন্দোলনে নেতাকর্মীদের অংশগ্রহণ আরও বাড়বে। এতে করে আন্দোলন আরো বেগবান হবে।  

উল্লেখ্য, সরকারবিরোধী চলমান যুগপৎ আন্দোলনে ‘বাংলাদেশ এলডিপি; ১২ দলীয় জোটে রয়েছে।

বাংলাদেশ এলডিপির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মো. আব্দুল গনির সভাপতিত্বে এবং যুববিষয়ক সম্পাদক মোহাম্মদ ফয়সলের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন- দলের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম রওনক, অতিরিক্ত মহাসচিব মোহাম্মদ তমিজ উদ্দিন টিটু, সিনিয়র যুগ্ম মহাসচিব এমএ বাশার, যুগ্ম মহাসচিব এস এম মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক শফিউল বারী রাজু, স্বনির্ভর বিষয়ক সম্পাদক কাজী শফিকুল ইসলাম সুমন প্রমুখ নেতৃবৃন্দ ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
টিএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।