ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জামায়াত-বিএনপির পক্ষের ছদ্মবেশী প্রক্সি সরকার আনার চক্রান্ত চলছে: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
জামায়াত-বিএনপির পক্ষের ছদ্মবেশী প্রক্সি সরকার আনার চক্রান্ত চলছে: ইনু

ঢাকা: দল নিরপেক্ষ সরকারের দাবির আড়ালে জামায়াত-বিএনপির পক্ষের ছদ্মবেশী প্রক্সি সরকার আনার দেশি-বিদেশি ষড়যন্ত্র-চক্রান্ত চলছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সংসদ সদস্য হাসানুল হক ইনু।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদের জাতীয় কমিটির সভার প্রারম্ভিক ভাষণে তিনি এ মন্তব্য করেন।

ইনু বলেন, বর্তমান সরকারের মেয়াদ পূর্ণ হওয়া ও নির্বাচনের সময় এগিয়ে আসার সঙ্গে তাল মিলিয়ে দেশের রাজনীতিতে উত্তাপ ও উত্তেজনা বাড়ছে। বিএনপি-জামায়াত এবং তাদের রাজনৈতিক সঙ্গীরা নির্বাচনের আগেই সরকার উৎখাত করে সংবিধান বহির্ভূত অস্বাভাবিক সরকার আনার জন্য মাঠ গরম করছে, জল ঘোলা করছে।

তিনি বলেন, জামায়াত-বিএনপির সরকার উৎখাত করে দল নিরপেক্ষ সরকারের দাবি যতই নিষ্পাপ হোক না কেন, দল নিরপেক্ষ সরকারের দাবি তাদের পক্ষে ছদ্মবেশী প্রক্সি সরকার আনার ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়।

জাসদ সভাপতি বলেন, যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন তাদের ভূ-রাজনৈতিক স্বার্থে নির্লজ্জভাবে জামায়াত-বিএনপির অসাংবিধানিক রাজনীতি, ষড়যন্ত্র, চক্রান্তের রাজনীতিকে প্রকাশ্যে সমর্থন দিচ্ছে। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের ভ্রান্ত কৌশলে জামায়াতসহ ধর্মান্ধ, সাম্প্রদায়িক, মৌলবাদী, জঙ্গিবাদী শক্তি উৎসাহিত ও শক্তিশালী হচ্ছে।

তিনি বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্র-চক্রান্ত ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ ও মোকাবিলা করে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠান এবং ঐক্যবদ্ধ প্রতিরোধ-আন্দোলন-সংগ্রামের ধারায় ঐক্যবদ্ধভাবে নির্বাচন করে বাংলাদেশ রাষ্ট্রের আদি শত্রু জামায়াতসহ ধর্মান্ধ সাম্প্রদায়িক, মৌলবাদী, জঙ্গিবাদী শক্তি এবং বিএনপিসহ তাদের রাজনৈতিক সঙ্গীদের রাষ্ট্রক্ষমতার বাইরে রাখার জন্য সব দেশপ্রেমিক অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, প্রগতিশীল রাজনৈতিক ও সামাজিক শক্তির প্রতি আহ্বান জানাই।

হাসানুল হক ইনুর সভাপতিত্বে দলের সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য শিরীন আখতার দেশের সর্বশেষ রাজনৈতিক প্রতিবেদন উত্থাপন করেন। শোক প্রস্তাব পাঠ করেন জাসদের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন।

রাজনৈতিক রিপোর্টের উপর আলোচনা করেন দলের কার্যকরী সভাপতি এড. রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য মোশাররফ হোসেন, প্রফেসর ড. আনোয়ার হোসেন, সহ-সভাপতি আফরোজা হক রীনা, ফজলুর রহমান বাবুল, মো. শহীদুল ইসলাম, শফি উদ্দিন মোল্লা, উম্মে হাসান ঝলমল, নইমুল হক চৌধুরী টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, আফজাল হোসেন খান জকি, অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।