ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপি আর প্রশাসনের অনুমতির অপেক্ষা করবে না: গয়েশ্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
বিএনপি আর প্রশাসনের অনুমতির অপেক্ষা করবে না: গয়েশ্বর

গাজীপুর: আন্দোলন-সংগ্রামের জন্য বিএনপি আর প্রশাসনের অনুমতির অপেক্ষা করবে না। এমনটি বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুর মহানগরীর টঙ্গী কলেজগেট এলাকায় মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

গয়েশ্বর বলেন, আমাদের আন্দোলন ডু অর ডাই। হয় বাঁচব না হয় মরব। শেখ হাসিনার অত্যাচার নির্যাতন সহ্য করে বাঁচতে চাই না। তাই আমাদের সেজন্য প্রস্তুত থাকতে হবে। শেখ হাসিনার পতন নিশ্চিত করে সুষ্ঠু, অবাধ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার রক্ষা করতে পারব। আমরা লড়ছি জনগণের জন্য। জনগণ পাশে থাকবে। আমাদের পুলিশ, এসপি, থানা কিছুই লাগবে না।  

সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বেগম খালেদা জিয়ার মুক্তির এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আয়োজিত সমাবেশে মহানগর বিএনপির সভাপতি শওকত হোসেন সরকার সভাপতিত্ব করেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, কেন্দ্রীয় কমিটির সদস্য মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার, জেলা বিএনপি সভাপতি ফজলুল হক মিলনসহ স্থানীয় নেতারা।

সমাবেশে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, জনগণ আমাদের সঙ্গে রয়েছে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ হয়েছিল, এখন আন্দোলন হলো এই ফ্যাসিস্ট সরকার পতনের আন্দোলন। বিএনপির যুগপৎ আন্দোলনের সঙ্গে যারা রয়েছে, তারা একটি লক্ষ্যে আন্দোলন করছে। আমাদের লক্ষ্যমাত্রা সরকারের পতন, স্বৈরাচার পতন। কেউ পিছিয়ে যাওয়ার জন্য আজ প্রস্তুত নয়।  

বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা বৃষ্টি উপেক্ষা করে খণ্ড খণ্ড মিছিল নিয়ে দুপুরের আগেই সমাবেশস্থলে যোগ দেন। এ সময় নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন নেতাকর্মীরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে সমাবেশস্থলের আশপাশে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন ছিল।

বাংলাদেশ সময়: ১৯০৫, সেপ্টেম্বর ১৯, ২০২৩ 
আরএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।