ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জনগণের সামনে অগণতান্ত্রিক শক্তি টিকে থাকতে পারবে না: আমীর খসরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
জনগণের সামনে অগণতান্ত্রিক শক্তি টিকে থাকতে পারবে না: আমীর খসরু 

ব্রাহ্মণবাড়িয়া: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের জনগণের বিরুদ্ধে যে অগণতান্ত্রিক শক্তি দাঁড়িয়েছে, তারা জনগণের সামনে টিকে থাকতে পারবে না। দেশের মালিকানা নিয়ে দেশের মানুষ বাড়ি ফিরবে।

 

রাস্তায় বাস-ট্রাক দাঁড় করিয়ে রোড মার্চ বন্ধের চেষ্টা করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

সরকার পতনের একদফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে কিশোরগঞ্জ থেকে সিলেটে রোড মার্চ করছে বিএনপি। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রোড মার্চটি ব্রাহ্মণবাড়িয়ার ওপর দিয়ে যাওয়ার সময় আমীর খসরু মাহমুদ চৌধুরী এ কথা বলেন।

এর আগে বৃহস্পতিবার সকালে কিশোরগঞ্জের ভৈরব থেকে রোড মার্চটি শুরু হয়।  

রোড মার্চের নেতৃত্বে ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ দলের সিনিয়র নেতারা। এদিকে রোড মার্চকে ঘিরে মহাসড়কের আশুগঞ্জ থেকে বিজয়নগর পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন অংশে সারা জেলা থেকে থেকে আসা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ঢল নামে।  

এসময় তারা সরকার পতনের নানা স্লোগানে ব্যানার, ফেস্টুন নিয়ে মাহসড়কের বিশ্বরোড মোড়ে সমবেত হন।  

আমীর খসরু আরও বলেন, আমাদের কর্মসূচি বন্ধ করে, গায়েবি মামলা দিয়ে, গ্রেফতার করে গুম, খুন করে, মিথ্যা মামলা দিয়ে শাস্তি দিয়ে জেলে পাঠিয়ে কোনোভাবে রক্ষা হবে না। সম্পূর্ণ অধিকার ফিরে না পাওয়া পর্যন্ত কেউ বাড়ি ফিরবে না।  

ইউরোপীয় ইউনিয়নের ২৭টি দেশ পর্যবেক্ষক পাঠাবে না, যেহেতু বাংলাদেশে নির্বাচনের কোনো পরিবেশ নেই। এর অর্থ হচ্ছে, নিরপেক্ষ সরকার ব্যতীত বাংলাদেশে কোনো নির্বাচন হবে না। প্রতিদিন নাটক করে তারা জনগণকে দেখাতে চায়, তারা বিপদ কাটিয়ে উঠেছে।  

পরে রোড মার্চটি ব্রাহ্মণবাড়িয়া অতিক্রম করে হবিগঞ্জের উদ্দেশে রওনা দেয়। জানা যায়, রোড মার্চটি হবিগঞ্জ থেকে মৌলভীবাজার হয়ে সিলেটে গিয়ে শেষ হবে।  

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ