ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ঈদে মিলাদুন্নবীর শুভেচ্ছা জি এম কাদেরের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
ঈদে মিলাদুন্নবীর শুভেচ্ছা জি এম কাদেরের জি এম কাদের

ঢাকা: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান (জাপা) ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের।

এমপি জি এম কাদের বলেছেন, ঈদে মিলাদুন্নবী হচ্ছে আমাদের প্রিয় নবী হযরত মুহম্মদ (সাঃ) এর জন্ম ও ওফাত দিবস।

মহাপূণ্যময় এদিনে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা ও ভালোবাসা জানাচ্ছি। একইসাথে বিশ্বনবী (সাঃ) এর জন্মদিনে বিশ্ববাসীর প্রতি জানান আন্তরিক অভিনন্দন। তাৎপর্যময় এই কল্যাণের দিনে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সম্প্রীতি, সমৃদ্ধি ও সংহতি কামনা করেছেন তিনি।

বুধবার (২৭ সেপ্টেম্বর) ঈদে মিলাদুন্নবী উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এই শুভেচ্ছা জানান।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দেয়া বাণীতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন,  ৫৭০ খৃস্টাব্দের ১২ রবিউল আউয়াল পবিত্র দিনে মহান আল্লাহ রাব্বুল আলামিন বিশ্ব শান্তি ও মুক্তির দূত হিসেবে বিশ্বনবীকে (সাঃ) দুনিয়ায় প্রেরণ করেছেন। পাপাচার, অত্যাচার, মিথ্যা, কুসংস্কার ও সংঘাত জর্জরিত পৃথিবীতে মহানবী (সাঃ) মানবতার মুক্তিদাতা ও ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছিলেন। রাসুলের (সাঃ) অনুপম আদর্শে মানুষের সকল অধিকার নিহিত। অন্ধকার যুগের সব আঁধার দূর করে সত্য ও ন্যায়ের আলো জ্বালিয়েছিলেন তিনি। অন্ধকারাচ্ছন্ন পৃথিবীতে আলোর দিশা দিয়েছিলেন হযরত মুহম্মদ (সাঃ)।

জি এম কাদের আরও বলেন, বিশ্ব মুসলিম উম্মাহ এবং শান্তিকামী মানুষের সামনে অত্যান্ত তাৎপর্যময় ও মহাসম্মানিত ঈদে মিলাদুন্নবী (সাঃ) দিনটি। মহাবিশ্বের রহমত হিসেবে প্রেরিত রাসুল (সাঃ) এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় এবং অনুকরণীয়। রাসুল (সাঃ) এর অনুপম চরিত্র আজীবন বিশ্ব শান্তির পথ দেখাবে। পৃথিবীর ইতিহাসে ভ্রাতৃত্ব ও ভালোবাসার অনুপম আদর্শ হযরত মুহম্মদ (সাঃ)। মহানবীর (সাঃ) শিক্ষা অনুসরণে অশান্ত, দ্বন্দ্ব-সংঘাতমুখর পৃথিবীতে শান্তি ও কল্যাণ নিশ্চিত হোক। মহানবী (সাঃ) এর শিক্ষায় সবার জীবন আলোকিত হোক। পবিত্র এই দিনে সবার শান্তিময় উজ্জল ভবিষ্যত কামনায় করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।