ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বেগমগঞ্জে জামায়াতের বৈঠক থেকে আটক ৪০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
বেগমগঞ্জে জামায়াতের বৈঠক থেকে আটক ৪০

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা থেকে জামায়াতে ইসলামীর নেতাকর্মী সমর্থকসহ ৪০ জনকে আটক করেছে বলে অভিযোগ করেছেন দলটির জেলা আমির ও কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ইসহাক খন্দকার।  

দলীয় সূত্র জানায়, আটকদের মধ্যে বেগমগঞ্জ উপজেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য ও একলাশপুর ইউনিয়ন জামায়াতের আমির গিয়াস উদ্দিন মেম্বারসহ ৪০ জন নেতাকর্মী রয়েছেন।

 

শনিবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৭টার দিকে উপজেলার একলাশপুর ইউনিয়নের অনন্তপুর গ্রাম থেকে তাদের আটক করা হয়।  

জেলা আমির ও কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ইসহাক খন্দকার বলেন, নির্বাচন উপলক্ষে উপজেলার একলাশপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের অনন্তপুর এলাকায় আমাদের একটি সভা চলছিল। পুলিশ সোর্সের মাধ্যমে খবর পেয়ে শনিবার রাত সাড়ে ৭টার দিকে ওয়ার্ড পর্যায়ের ওই বৈঠকে ঘেরাও করে অভিযান চালিয়ে ৪০ জনকে আটক করে থানায় নিয়ে যায়। এর মধ্যে আমাদের জামায়াতের ১৫-২০ জন নেতাকর্মী রয়েছে। অন্যরা সমর্থক সাধারণ মানুষ।  

জেলা আমির ইসহাক খন্দকারের অভিযোগ, জামায়াতে ইসলাম একটি গণতান্ত্রিক সংগঠন। এটা কোনো নিষিদ্ধ সংগঠন নয়। তাদের সভা-সমাবেশ করার অধিকার আছে। উন্মুক্ত পরিবেশে প্রোগ্রামটা চলছিল। এ অবস্থায় পুলিশ হানা দিয়ে আমাদের প্রায় ১৫-২০জন নেতাকর্মী এবং সমর্থকসহ ৪০ জনকে ধরে নিয়ে যাওয়াতে আমরা উদ্বিগ্ন। আমরা এ ঘটনার নিন্দা জানাচ্ছি।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম জানান, ৪০ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় একটি নিয়মিত মামলা নেওয়া হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।  

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।