ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আগামী নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেবে জাপা: জি এম কাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
আগামী নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেবে জাপা: জি এম কাদের

গাইবান্ধা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) ৩০০ আসনেই প্রার্থী দেবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের।  

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে গাইবান্ধা ইসলামিয়া হাইস্কুল মাঠে জাতীয় পার্টির জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি কারো সঙ্গে জোটে যাবে না। আমরা ৩০০ আসনেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। সে লক্ষ্যে সব জেলায় কাউন্সিল করে সংগঠনকে শক্তিশালী করা হচ্ছে। প্রতিটি আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য চূড়ান্ত প্রার্থী মনোনয়নের কাজ চলছে।

সরকারের সমালোচনা করে গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে। নিত্যপণ্যের দামে দেশের মানুষের নাভিশ্বাস উঠেছে। অদক্ষতা, অপচয় আর লাগামহীন দুর্নীতির কারণেই সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনতে পারছে না। সরকার উন্নয়নের গালগল্প শুনিয়ে নানা অজুহাতে এসবের দায় এড়ানোর চেষ্টা চালাচ্ছে।

এর আগে দুপুর ১টার দিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন শুরু করা হয়।  

পরে উৎসবমুখর পরিবেশে দুপুর সোয়া ১টায় আনুষ্ঠানিকভাবে সম্মেলন উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মো. মোস্তাফিজার রহমান মোস্তফা।  

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা জাতীয় পার্টির আহ্বায়ক সাবেক এমপি আব্দুর রশিদ সরকার।  

জেলা জাতীয় পার্টির সদস্য সচিব সরওয়ার হোসেন শাহীন ও সদস্য রেজাউন্নবী রাজুর পরিচালনায় সম্মেলনে অনেকের মধ্যে বক্তব্য দেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এমপি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এমপি কাজী ফিরোজ রশীদ, অতিরিক্ত মহাসচিব (রংপুর) এমপি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া, প্রেসিডিয়াম সদস্য জহিরুল ইসলাম জহির ও এমপি রানা মো. সোহেল।  

দীর্ঘ ১১ বছর পর এ সম্মেলন হওয়ায় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে।  

এ বিষয়ে জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মো. সরওয়ার হোসেন শাহিন বলেন, সম্মেলনে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় হাজার-হাজার নেতাকর্মীর উপস্থিতি প্রমাণ করে জাতীয় পার্টি কতটা শক্তিশালী। সম্মেলন শেষে দ্বিতীয় অধিবেশনে জেলা কমিটির সভাপতি ও সম্পাদকের বিষয়ে সিদ্ধান্ত নেবেন কেন্দ্রীয় নেতারা।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩ 
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।