ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘যারা বিদেশি শক্তির দিকে তাকিয়ে আছে তাদের ঘৃণা জানাই’

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
‘যারা বিদেশি শক্তির দিকে তাকিয়ে আছে তাদের ঘৃণা জানাই’

ঢাকা: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যারা বিদেশি শক্তির দিকে তাকিয়ে আছে তাদেরকে ঘৃণা জানাচ্ছি। কারণ, বাংলাদেশের মানুষের প্রতি তারা বিশ্বাস ও আস্থা রাখতে পারছে না।

শুক্রবার (২০ অক্টোবর) ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, দুর্গোৎসবকে ঘিরে অনেক ষড়যন্ত্র হতে পারে। এ জায়গায় সকলকে সতর্ক থাকতে হবে। সারাদেশে ৩২ হাজারের বেশি পূজা মণ্ডপে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। বর্ণিল উৎসবের মধ্যে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার দিকে আরো এগিয়ে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ শারদীয় দুর্গোৎসব সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে। বাংলাদেশের অর্থনীতি যত শক্তিশালী হচ্ছে উৎসবগুলো আরো বেশি বর্ণিল হয়ে উঠছে। আগামীতে বাংলাদেশ উন্নত ও স্মার্ট বাংলাদেশ হবে।  তখন আমাদের অর্থনীতি আরও বেশি শক্তিশালী হবে এবং উৎসবগুলো আরো বেশি বর্ণিল হবে। মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক চেতনার সরকার ক্ষমতা থাকার ফলে বর্ণিল উৎসবের বাহ্যিক বিষয়গুলো রাঙিয়ে দিয়েছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, অতীতে ধর্মকে ব্যবহার করে দ্বন্দ্ব, সংঘাত সৃষ্টি করা হয়েছিল। দেশকে অন্ধকারে নিমজ্জিত করা হয়েছিল। আজকে সেসব জায়গা থেকে আমরা বেরিয়ে এসেছি। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ফিরে এসেছে। কিন্তু আমাদের সংগ্রাম থেমে নেই। আমরা ৭২ -এর চেতনায় ফিরে যেতে চাই। অনেক ষড়যন্ত্র হচ্ছে যেন আমরা ৭২ এর চেতনায় ফিরে যেতে না পারি। জঙ্গিবাদ দমন করেছি, কিন্তু তাদেরকে নির্মূল করতে পারিনি। ৭২ এর চেতনায় ফিরে যেতে পারলে জঙ্গিবাদ নির্মূল করতে পারব।

প্রতিমন্ত্রী পরে দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ এবং মন্দির পরিদর্শন করেন।

মহানগর পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি মনিন্দ্র কুমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর পূজা উদ্‌যাপন পরিষদের সাধারণ সম্পাদক রমেন মণ্ডল, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কিশোর রঞ্জন মণ্ডল। উপস্থিত ছিলেন স্বপন কুমার সাহা, মানিক লাল সাহা, বাবুল দেবনাথ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এসকে/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।