ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রংপুর জেলা গণসংহতির নেতা মোফাকখারুলের মুক্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
রংপুর জেলা গণসংহতির নেতা মোফাকখারুলের মুক্তি দাবি

ঢাকা: রংপুরে গণতন্ত্র মঞ্চের কর্মসূচি থেকে থেকে গ্রেপ্তার গণসংহতি আন্দোলনের রংপুর জেলার সদস্য সচিব মোফাকখারুল মুনের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল।

মঙ্গলবার (৭ নভেম্বর) এক যৌথ বিবৃতিতে রংপুরে গণতন্ত্র মঞ্চের কর্মসূচিতে পুলিশি হামলার নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বর্তমান জনসম্মতিহীন ফ্যাসিবাদী সরকার তার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে দমন-পীড়ন, হামলা-মামলা, গুম-খুনের পথ বেছে নিয়েছে। ঢাকায় ২৮ অক্টোবর পরিকল্পিতভাবে বিরোধীদের সমাবেশে এজেন্ট ঢুকিয়ে শান্তিপূর্ণ আন্দোলনে বিশৃঙ্খলা তৈরি করে সেই অজুহাতে বিরোধীদের ওপর দমন-পীড়ন চালাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ রংপুরে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে অতর্কিত হামলা চালিয়ে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে কর্মসূচি ভণ্ডুল করা হয়েছে।

কর্মসূচি থেকে গণসংহতি আন্দোলনের রংপুর জেলার সদস্য সচিব মোফাকখারুল মুনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের হামলায় আহত হয়েছেন রংপুর জেলা গণসংহতি আন্দোলনের আহ্বায়ক তৌহিদুর রহমানসহ গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ।

গণসংহতি আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, আমরা শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতে পুলিশের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে গণসংহতি আন্দোলনের রংপুর জেলার সদস্য সচিব মোফাকখারুল মুনের নিঃশর্ত মুক্তি দাবি করি।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।