ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াতের নৈরাজ্য ঠেকাতে রাজপথে এমপি মনু

শাকিল আহমেদ, স্টাফ ফটো করসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
বিএনপি-জামায়াতের নৈরাজ্য ঠেকাতে রাজপথে এমপি মনু

ঢাকা: বিএনপি-জামায়াতের ডাকা পঞ্চম দফার দুইদিনের অবরোধকে কেন্দ্র করে রাজধানীতে নৈরাজ্য সৃষ্টির আশঙ্কা তৈরি হতে পারে বলে মনে করছেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু। এতে জনজীবন বিপর্যস্ত হওয়ার আশঙ্কা রয়েছে।

এ পরিস্থিতিতে বিএনপি জামায়াতের নৈরাজ্য ঠেকাতে রাজধানীর যাত্রাবাড়ীতে সার্বক্ষণিক পাহারায় রাজপথে নেমেছেন এ সংসদ সদস্য।  

বুধবার (১৫ নভেম্বর) সকাল থেকে রাজধানীর যাত্রাবাড়ীতে কাজী মনিরুল ইসলাম মনুর নেতৃত্বে কয়েকশত নেতাকর্মীদের সঙ্গে নিয়ে অবস্থান ও শান্তি সমাবেশ করা হয়।  

সরেজমিনে যাত্রাবাড়ীতে দেখা যায়, মনুর নেতৃত্বে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা রাস্তার মোড়ে মোড়ে অবস্থান নিয়েছেন। এ সময় বিএনপি জামায়াতের অবরোধের সহিংসতা ঠেকাতে জনগণকে উদ্বুদ্ধ করতে নেতাকর্মীদের বিভিন্ন স্লোগান দিচ্ছেন। এ সময় নেতাকর্মীরা যাত্রাবাড়ী এলাকায় বিভিন্ন স্থানে খণ্ড খণ্ড মিছিলের মাধ্যমে নিজেদের উপস্থিতি জানান দিচ্ছেন। যাতে করে কেউ কোনো ধরনের নৈরাজ্য করার সাহস না পায়।  

শান্তি সমাবেশ ও মিছিল শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাজী মনিরুল ইসলাম মনু বলেন, তারা এ কর্মসূচির নামে জনগণের মাঝে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করবে। এতে জনজীবন বিপর্যস্ত হওয়ার আশঙ্কা রয়েছে।

এমপি মনু বলেন, বিএনপি জামায়াত দেশের স্বাধীনতা বিরোধী শক্তি। বিএনপি জামায়াত বারবার দেশের স্থিতিশীলতা বিঘ্নিত করার চেষ্টা করছে। তারা এ কর্মসূচির মাধ্যমে দেশে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করবে। আমরা এ কর্মসূচির বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি। আমরা জনগণকে এ কর্মসূচির অংশগ্রহণ থেকে বিরত থাকতে আহ্বান জানাচ্ছি।

বিএনপি জামায়াতের নৈরাজ্য ঠেকাতে সব সময় রাজপথে থাকার আশা ব্যক্ত করে কাজী মনিরুল ইসলাম মনু বলেন, মানুষের জানমাল রক্ষার আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা সারাদেশে সব সময় পাহারায় আছে। আমরা অবরোধের প্রথম থেকেই রাজধানীর পাহারায় আওয়ামী লীগ নেতাকর্মীরা সব জায়গায় কাজ করছি যাতে কোনোভাবে বিএনপি জামায়াত নাশকতা করতে না পারে। সেদিকে লক্ষ্য রাখছি। এ পর্যন্ত যাত্রাবাড়ী এলাকায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারেনি কোনো বাসে আগুন দিতে পারেনি এবং কি জামায়াত-বিএনপির কেউ মিছিল করতে পারেনি। আমরা সার্বক্ষণিক পাহারায় রয়েছি। যাতে জনগণের জানমালের কোনো ক্ষতি না হয় সেজন্য নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সব সময় পাহারা দিচ্ছি।

এদেশের জনগণ প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পুনরায় নৌকায় ভোট দিয়ে নির্বাচিত করবে বলে আশা ব্যক্ত করে মনিরুল ইসলাম মনু আরও বলেন, গত ১৫ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থেকে দেশকে একটি উন্নত দেশে পরিণত করেছে। বাংলাদেশের যে দিকে তাকাবেন সেদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দেখতে পাবেন। বর্তমান সরকারের আমলে পদ্মা সেতু, মেট্রোরেল, ফ্লাইওভার, এলিভেটেড এক্সপ্রেস, রূপপুর বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু টানেল নির্মাণ হয়েছে। এছাড়া আরও অনেক বড় বড় প্রকল্প আছে সময় পেলে এগুলো উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।