ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নেতাকর্মীদের মাঠে নামার বার্তা দিয়ে গ্রেপ্তার হলেন বিএনপি নেতা পলাশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
নেতাকর্মীদের মাঠে নামার বার্তা দিয়ে গ্রেপ্তার হলেন বিএনপি নেতা পলাশ

সিরাজগঞ্জ: দলের নিষ্ক্রিয় নেতাকর্মীদের সরকার পতনের একদফা দাবিতে মাঠের আন্দোলন-সংগ্রামে যুক্ত থাকার কঠোর বার্তা দিয়ে বিজ্ঞপ্তি জারির পর পরই গ্রেপ্তার হয়েছেন সিরাজগঞ্জ জেলা বিএনপির দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ।
 
রোববার (১৯ নভেম্বর) রাত ১২টার দিকে শহরের ইবি রোডে তার বাসা থেকে তাকে গ্রেপ্তার করে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

 

সোমবার (২০ নভেম্বর) সকালে সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জুলহাজ উদ্দীন এ তথ্য নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ইবি রোড এলাকার বাড়িতে অভিযান চালিয়ে তানভীর মাহমুদ পলাশকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে রাতেই তাকে থানায় হস্তান্তর করা হয়।  

সিরাজগঞ্জ সদর থানার ওসি মো. সিরাজুল ইসলাম বলেন, তানভীর মাহমুদ পলাশের নামে নাশকতার অভিযোগে একাধিক মামলা রয়েছে।  

এর আগে রোববার সন্ধ্যায় জেলা ও উপজেলা বিএনপির ১৮টি ইউনিটের নিষ্ক্রিয় নেতাদের চলমান আন্দোলনে মাঠে থাকার কঠোর বার্তা দিয়ে নিজের ফেসবুকে বিজ্ঞপ্তি প্রকাশ করেন পলাশ। জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্দেশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলা বিএনপির অধীনস্থ ১৮টি ইউনিট অর্থাৎ সব জেলা, উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডের কমিটির যে নেতারা এক দফা দাবি আদায়ের সংগ্রামে সরাসরি মাঠের আন্দোলনে যুক্ত হন নাই, তাদের তালিকা করা হচ্ছে। এ সংগ্রামে যারা যথাযথ দায়িত্ব পালন না করে বিভিন্ন অজুহাতে ফাঁকিবাজি করবেন, তাদের বিরুদ্ধে অচিরেই কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। ওই বিজ্ঞপ্তি প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার করা হয় তানভীর মাহমুদ পলাশকে।  

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।