ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যেকোনো আসনে মনোনয়ন তুলতে পারেন জিএম কাদের: চুন্নু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
যেকোনো আসনে মনোনয়ন তুলতে পারেন জিএম কাদের: চুন্নু

ঢাকা: গত সোমবার জাপা চেয়ারম্যান জিএম কাদের রংপুর-৩ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এ আসনে এখন সংসদ সদস্য হিসেবে রয়েছেন রাহগির আল মাহি সাদ এরশাদ।

এ নিয়ে দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সঙ্গে চেয়ারম্যান জিএম কাদেরের দ্বন্দ্ব নতুন মাত্রা যোগ করেছে।

এবিষয়ে দলের মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, দলের চেয়ারম্যান হিসেবে যেকোন আসনে মনোনয়ন তুলতে পারে জিএম কাদের। এবিষয়ে কারও কোনো প্রশ্ন থাকতে পারে না। যিনি আছেন তিনি তো দলের কাছেই আসেন না। তাকে নিয়ে চিন্তা করার কোনো অবকাশ নেই।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

চুন্নু বলেন, দলের যিনি চেয়ারম্যান বা সভাপতি তিনি চাইলে সব জায়গা থেকেই ইলেকশন করতে পারেন। এটা শুধু আমাদের দেশেই না পৃথিবীর আরো অনেক দেশেই এই নিয়ম আছে। দলের কেউ সাহস রাখে না সেখানে গিয়ে ভোট করার। ওই আসনে আমাদের প্রতিষ্ঠাতা ছিলেন। এখন সেখানে যদি চেয়ারম্যান করতে চান, তাহলে কারও কোনো প্রশ্ন থাকতে পারে না।

তিনি বলেন, রংপুর এমন এক জায়গা যেখানে দলীয় মেয়র প্রার্থীর জামানত থাকে না আমাদের প্রার্থীর কাছে। সেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ সিট। সেখানে চেয়ারম্যান করতে চাইলে করতে পারেন, আমরা এটাকে স্বাগত জানাবো।

এক প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, দল থেকে বহিষ্কৃত নেতাদের একটি অংশ উদ্দেশ্যপ্রণোদিত হয়ে গুজব ছড়াচ্ছে। দলে গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্ব নিয়ে, যোগ্যতা নিয়ে কোনো প্রশ্ন নেই। তার নেতৃত্বে দল গত দুই থেকে তিন বছরে অনেক সংগঠিত হয়েছে। সুতরাং উনি পদত্যাগ করবেন কেন?

জাতীয় পার্টি (জাপা) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে কি না, তা জানাতে আরও সময় লাগবে বলে জানিয়ে মো. মুজিবুল হক চুন্নু বলেন, মানুষের মনে এখনো প্রশ্ন, এখনো সংশয়, ভোটকেন্দ্রে গেলে ভোট দিতে পারবে কি না। জনগণের মনে ভোট নিয়ে শতভাগ আস্থা তৈরি হয়নি। তাই ভোটে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরও অপেক্ষা করতে হবে।

জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ শিগগির মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানিয়ে মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, তিনি টেলিফোনে আমাকে জানিয়েছেন লোক পাঠিয়ে জাপা চেয়ারম্যানের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। সেই সঙ্গে তিনি সাদ এরশাদের মনোনয়ন ফরমটিও সংগ্রহ করবেন। হয়তো আজই (মঙ্গলবার) তিনি ফরম সংগ্রহ করবেন।

এদিকে দ্বিতীয় দিনের মতো দলীয় চেয়ারম্যানের কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি ও জমা কার্যক্রম চলছে। এদিন বেলা ১১টা থেকে উৎসবমুখর পরিবেশে ফরম বিক্রি শুরু করে দলটি।

 

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
ইএসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।