ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

রাজনীতি

ফরিদপুরে স্বতন্ত্র নির্বাচন করবেন এ কে আজাদ ও দোলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
ফরিদপুরে স্বতন্ত্র নির্বাচন করবেন এ কে আজাদ ও দোলন

ফরিদপুর: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরের দুটি সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন ক্ষমতাসীন দলের দুই নেতা। এর মধ্যে ফরিদপুর-১ (আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালী) আসনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন।

আর ফরিদপুর-৩ (সদর) আসনে এফবিসিসিআই'র সাবেক সভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এ কে আজাদ।

সোমবার (২৭ নভেম্বর) রাতে উভয় নেতা এই ঘোষণা দেন।  

ফরিদপুর-৩ সদর আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক। এ কে আজাদ ফরিদপুর-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। দলের মনোনয়ন না পাওয়ার পর সোমবার রাতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের এ উপদেষ্টা।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক হোসেন, ফরিদপুর শহর আওয়ামী লীগের আহ্বায়ক মনিরুল হাসান মিঠু, যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান মনির, অ্যাডভোকেট বদিউজ্জামান বাবুল, ফরিদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা শাহ আলম মুকুল, জেলা আওয়ামী লীগের সদস্য শহিদুল ইসলাম নিরুসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও সহস্রাধিক সমর্থক।  

সভা শেষে এ কে আজাদ উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ফরিদপুর অঞ্চলে জননেত্রী শেখ হাসিনা যে উন্নয়নের সূচনা করেছেন সেটি অব্যাহত রাখতে ও আমার সমর্থকদের কথা বিবেচনা করে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে চাই।  

তিনি আরও বলেন, ব্যবসা-বাণিজ্য, শিল্প, শিক্ষা, চিকিৎসা এসব খাতে কাজ করতে চাই। বিশেষ করে শিল্পে পিছিয়ে পড়া এই অঞ্চলের শিল্পকারখানা প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে আমার। অল্প শিক্ষিত ও শিক্ষিত বেকার সমাজকে কর্মসংস্থানের সুযোগ করে দিতে চাই। আমি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলাম, সেটা না পেলেও আমি স্বতন্ত্রভাবে সংসদ সদস্য হয়ে জনগণের পাশে দাঁড়াতে চাই।  

এদিকে দ্বাদশ জাতীয় নির্বাচনে ফরিদপুর-১ আসনের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি আব্দুর রহমান। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ কৃষক লীগের সাবেক সহ-সভাপতি ও কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন। তিনি দীর্ঘদিন ধরে এলাকার উন্নয়নে মানুষের সেবায় নিয়োজিত।

তার কর্মী সমর্থকরা মনে করেন, ফরিদপুর-১ (বোয়ালমারী, মধুখালী, আলফাডাঙ্গা) নির্বাচনী এলাকায় মানুষের সুখে দুঃখে সব সময় পেয়েছে দোলনকে। বিশেষ করে করোনাসহ নানা দুর্যোগে স্থানীয় এমপিকে পাশে পায়নি এলাকাবাসী। এসময় দোলনকে কাছে পেয়েছে। এবারে নির্বাচনে তাদের মূল্যবান ভোট দিয়ে দোলনকে বিপুল ভোটে বিজয়ী করে শেখ হাসিনাকে এ আসন উপহার দেব।

নির্বাচন করার প্রসঙ্গে আরিফুর রহমান দোলন বলেন, দীর্ঘ এক যুগ ধরে চেষ্টা করেছি মানুষের সুখে দুঃখে পাশে থাকতে। তাদের ইচ্ছাতেই দ্বাদশ জাতীয় নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবো। মহান আল্লাহ সহায় থাকলে অবশ্যই সাধারণ মানুষের ভালোবাসা এবং ভোটের মধ্য দিয়ে আমি বিজয়ী হতে পারব। আমি বিশ্বাস করি এলাকার সাধারণ মানুষ আমার কষ্টের প্রতিদান দেবেন।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।