ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

রাজনীতি

স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে চিন্তা নেই: পানিসম্পদ প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে চিন্তা নেই: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল: পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ (সদর) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাহিদ ফারুক বলেছেন, স্বতন্ত্র প্রার্থী শুধু বরিশালেই না, দেশের সব জায়গাতেই হচ্ছে। জননেত্রী শেখ হাসিনা তার মনোনীত লোকদের মনোনয়ন দিয়েছেন।

এ ছাড়া যারা আওয়ামী লীগের নেতা রয়েছেন, যারা স্বতন্ত্র নির্বাচন করতে চান, তাদের করতে বলেছেন তিনি।

দলীয় মনোনয়ন পেয়ে বরিশালে আসার পরে মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে নগরের নবগ্রাম রোডের বাসভবনে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

এসময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জাহিদ ফারুক বলেন, আপনারা বিগত দিনে দেখেছেন বরিশালে কীভাবে গেল পাঁচটি বছর কেটেছে। বরিশালবাসী উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত হয়েছে, সামাজিক সহায়তা থেকে বঞ্চিত হয়েছে। এবার আমি ও সিটি মেয়র মিলে সেই সুবিধা সাধারণ মানুষকে দিতে চাই।  

তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থী একের অধিক হতে পারে, অন্যদল থেকেও হতে পারে। সেটা নিয়ে চিন্তা নেই। আমি জনগণের ওপর নির্ভরশীল। জনগণ যদি আমাকে ভোট দেয় তাহলে আমি নির্বাচিত হবো এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করবো।

জাহিদ ফারুক বলেন, প্রার্থীদের মূল্যায়ন করবে জনগণ, তারা জানে কাকে কীভাবে মূল্যায়ন করতে হবে। গেল পাঁচ বছরে বরিশালবাসী বুঝতে পেরেছে কে নির্ভরশীল ব্যক্তি আর কার ওপরে আস্থা রাখা যায়। তারা জানে কার ওপর আস্থা রাখলে বরিশালের উন্নয়ন করা যায়। আমার দৃঢ় বিশ্বাস, তারা এ ভুল দ্বিতীয়বার আর করবে না।

তিনি বলেন, বরিশালবাসী আমার প্রতি যে ভালোবাসা ও বিশ্বাস দেখিয়েছেন, সেই বিশ্বাস ও ভালোবাসায় আস্থা রেখেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে পুনরায় বরিশাল-৫ আসনের মানুষের সেবা করার সুযোগ দিয়েছেন। আমি কথা দিচ্ছি, যদি জয়ী হয়ে আসতে পারি তাহলে করোনাকালীন সংকট সময়ে যেসব কাজ করা সম্ভব হয়নি, সেগুলোসহ চলমান উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখবো।  

এর আগে বেলা ১১টায় পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ (সদর) আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাহিদ ফারুক বরিশাল বিমানবন্দরে পৌঁছান। সেখানে নেতা-কর্মীরা অভ্যর্থনা জানিয়ে জেলা আওয়ামী লীগের এ সহ-সভাপতিকে মোটর শোভাযাত্রার মাধ্যমে বরিশাল শহরে নিয়ে আসেন।  

নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তিনি নবগ্রাম রোডের বাসভবনে যান। এসময় সড়কের দুপাশে দাঁড়িয়ে নেতা-কর্মী ও সমর্থকরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। পথিমধ্যে দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জাহিদ ফারুক।

এদিকে তার আগমন উপলক্ষে নগর ও সদর উপজেলার সড়কগুলোতে তোরণ নির্মাণ করেন নেতা-কর্মীরা। নগরের সড়কের পাশেও ব্যানারে জাহিদ ফারুককে শুভেচ্ছা জানিয়ে নেতা-কর্মীদের ব্যানার-বিলবোর্ড শোভা পাচ্ছিলো।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।