ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাংবাদিক শফিকের আসনে স্বতন্ত্র হিসেবে লড়বেন আ.লীগের ৩ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
সাংবাদিক শফিকের আসনে স্বতন্ত্র হিসেবে লড়বেন আ.লীগের ৩ জন শফিকুর রহমান, ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া, জাহিদুল ইসলাম ও জালাল আহমেদ। (বাঁ থেকে)

চাঁদপুর: চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান।  

একই আসনে নৌকা মার্কায় মনোনয়নপ্রত্যাশী ছিলেন অনেকে।

কিন্তু সর্বশেষ দল থেকে টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের আরও ৩ নেতা।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার পক্ষে বড় ধরনের মিছিল ও সমাবেশ হয়েছে ফরিদগঞ্জ গৃদকালিন্দিয়া স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে।

শামছুল হক ভূঁইয়ার পক্ষে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রকাশ্যে সমাবেশে ঘোষণা দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার।

তিনি বলেন, দলীয় মনোনয়ন দেওয়া হলেও দলের সভাপতি বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়নপ্রত্যাশীদের সমাবেশে ঘোষণা দিয়েছেন অংশগ্রহণমূলক নির্বাচন করতে। সেখানে স্বতন্ত্র প্রার্থী হলেও কোনো আপত্তি নেই। তাছাড়া দলীয় মনোনয়ন নিয়ে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগসহ সব অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মনক্ষুণ্ন। তাই তাদের দাবির কারণে এবং অংশগ্রহণমূলক নির্বাচনে ভোটার উপস্থিতি নিশ্চিতের মাধ্যমে এ আসনটি জনগণের নেতা শামছুল হক ভূঁইয়াকে সংসদে পাঠানোর জন্য আমরা তাকে স্বতন্ত্র প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন সদ্য ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ছাত্রলীগের সাবেক জেলা সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান।  

জাহিদুল ইসলাম রোমানের পক্ষে ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএস তছলিম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন কাতার আওয়ামী লীগের সহ-সভাপতি জালাল আহমেদ সিআইপি। তার বোন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম ভাইয়ের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

মাজুদা বেগম বলেন, গত দুই যুগ ধরে আমার ভাই ও আমাদের পরিবার উপজেলাবাসীর জন্য কাজ করে চলেছেন। সরকারের পাশাপাশি গরিব ও দুস্থ লোকজনের পাশে দাঁড়িয়েছি আমরা। আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন না পেলেও আমরা জনগণের ওপর বিশ্বাসী। সেই লক্ষ্যে আমার ভাই সিআইপি জালাল আহমেদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে।

এছাড়াও এই আসন থেকে জাতীয় পার্টি থেকে দলের মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যানের আন্তর্জাতিক উপদেষ্টা সাজ্জাদ রশিদ সুমন এবং বাংলাদেশ জাতীয়বাদী আন্দোলনের (বিএনএম) মহাসচিব ড. মোহাম্মদ শাহজাহান।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।